লালমনিরহাট বার্তা
আদর্শ আহছানিয়া মিশন এর কম্বল বিতরণ
স্টাফ রিপোর্টার | ২৩ ডিসেম্বর, ২০২১ ১২:৫৯ PM
আদর্শ আহছানিয়া মিশন এর কম্বল বিতরণ
আদর্শ আহছানিয়া মিশন লালমনিরহাট এর উদ্যোগে গত ১৭ ডিসেম্বর এলজিইডি রোডস্থ আহছানিয়া মিশন ভবন প্রাঙ্গণে ১০০ জন শীতার্থ হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে কম্বল এবং দুপুরের খাবার বিরতণ করা হয়।
কম্বল বিতরণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, লালমনিহাট বার্তা পত্রিকার সম্পাদক গেরিলা লিডার ড. এস.এম শফিকুল ইসলাম কানু। এ সময় আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক নায়েব আলী, কোষাধ্যক্ষ আব্দুস সোবহান, সদস্য মশিউর রহমান, নাইম উদ্দিন সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শাহ্ ছুফী হযরত মাওলানা ফজলুল করিম (মা.আ.) এর সার্বিক তত্বাবধানে আহছানিয়া মিশন পরিচালিত হয়। আহছানিয়া মিশনের উদ্দেশ্য: স্রষ্টার এবাদত ও সৃষ্টির সেবা করা।
আহছানিয়া মিশনের কার্যক্রম: প্রতি বৃহস্পতিবার বাদ মাগরিব ও শুক্রবার বাদ আসর মিলাদ মাহ্ফিল পরিচালনা, ধমীয় সকল অনুষ্ঠান যথাযথ মর্যাদার সাথে পালন, মক্তবের মাধ্যমে কোরআন ও ইসলামী শিক্ষা প্রদান, গৃহহীনকে গৃহনির্মাণে সাহায্য দান, প্রতি বছের শীতকালে শীতবস্ত্র বিতরণ, প্রতি ঈদে অসহায় মানুষের মাঝে নতুন শাড়ী ও লুঙ্গি বিতরণ, ঈদ-উল-ফিতর এ গরিব মানুষের মাঝে সেমাই ও চিনি বিতরণ, প্রতি শুক্রবার ৪০-৫০ জন ভিক্ষুককে খাবার প্রদান, প্রতি শুক্রবার অসহায় মানুষের মাঝে বিনামূল্যে ঔষধপত্র বিতরণ করা হয়, প্রতি মাসে সাতটি অসহায় পরিবারকে ৪০ কেজি চাল ও নগদ ২৫০০ টাকা প্রদান করা হয়, প্রতি রাতে একজন অসহায় মানুষকে খাবার প্রদান করা হয়, অসহায় বিধবা মহিলাদের আর্থিকভাবে সাহায্য প্রদান, এতিম ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য আর্থিকভাবে সাহায্য প্রদান, কন্যাদায়গ্রস্ত পিতাকে আর্থিকভাবে সাহায্য প্রদান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পরিচালনা ও রক্তদানে অন্যকে উদ্বুদ্ধ করা, প্রতি বছর বর্ষাকালে বৃক্ষরোপণ অভযান পরিচালনা, শিশু একাডেমি পরিচালনা, সেলাই সেন্টারের মাধ্যমে দুস্থ মহিলাদের স্বনির্ভর করা এবং প্রতি মাসে প্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ ভাতা প্রদান করা হয়।
এই বিভাগের আরও খবর