লালমনিরহাট বার্তা
বাবা-চাচার পথে হাঁটছেন চিশতি!
স্টাফ রিপোর্টারঃ | ৩ অক্টোবর, ২০২১ ৪:২৩ AM
বাবা-চাচার পথে হাঁটছেন চিশতি!
বাবা শহীদ সামছুল ইসলান সুরুজ ছিলেম কমলাবাড়ী ইউনিয়নের আমৃত্যু চেয়ারম্যান। আর চাচা প্রয়াত শওকত আলীও ছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান ও আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সভপতি। তাদের দুজনের শুন্যতা পূরণে তাদের পথেই হাঁটছেন উচ্চ শিক্ষিত তরুণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মাহমুদ ওমর চিশতি। শুধু তাই নয়,চিশতির বড় ভাই ফারুক ইমরুল কায়েস আদিতমারী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান।

চাচা শওকত আলীর মৃত্যুর পর কমলাবাড়ী ইউনিয়নের জনগনের অনুরোধে ও রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে আসন্ন ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে কাজ শুরু করেছেন। তরুণ অদম্য ও মেধাবী রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাস করা মাহমুদ ওমর চিশতি ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ছাত্র বৃত্তিবিষয়ক সম্পাদক। সেই সাথে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

চিশতির বাবা সামছুল ইসলাম সুরুজ ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কমলাবাড়ী ইউনিয়নের আমৃত্যু চেয়ারম্যান। বাবার মৃত্যুর পর ইউনিয়ন চেয়ারম্যানের হাল ধরেন তার চাচা শওকত আলী। শওকত আলী উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। চাচার মৃত্যুর পর পরবর্তী প্রজন্ম হিসেবে চিশতি এ পথে হাঁটছেন। তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মার্কার প্রত্যাশী। সেই সাথে বিপুল ভোটে বিজয়ী হবেন বলে এলাকাবাসী দাবী করছেন।

১১ নভেম্বর দ্বিতীয় ধাপে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮ টি ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতি বারের ন্যায় আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাবাসীর মাঝে উৎসাহ,উদ্দীপনা সৃষ্টি হয়। তফসিল ঘোষনার আগ থেকে প্রচার-প্রচারনায় মাঠে নেমেছেন চিশতি ভক্তরা।

কমলাবাড়ী ইউনিয়নের বাসিন্দা হোসেন আলী বলেন, সুরুজ পরিবার ছাড়া কমলাবাড়ী ইউনিয়নের জনগনের খোঁজখবর নেয়ার কেউ নেই। তিনি চিশতির পক্ষে ভোটারদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

চিশতির বড় ভাই আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস বলেন, বাবা-চাচার পথ ধরেই হাঁটতে হচ্ছে। এলাকার জনগনের ও উন্নয়নের কথা চিন্তা করে ছোট ভাইকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
এই বিভাগের আরও খবর