লালমনিরহাট বার্তা
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ ৯ নেতা বহিস্কার
স্টাফ রিপোর্টারঃ | ২৪ নভেম্বর, ২০২১ ১১:৩৫ AM
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ ৯ নেতা বহিস্কার
লালমনিরহাটের কালীগঞ্জে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রচারণা চালানোর অভিযোগে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুজ্জামান আহমেদসহ ৯জন নেতাকে বহিস্কার করেছে জেলা আওয়ামী লীগ।
বহিস্কৃতরা হলেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ. উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাজেদা জামান, যিনি মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী তুষভান্ডার ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হয়েছেন, মো: জাহাঙ্গীর হোসেন বিপ্লব উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য মদাতী ইউনিয়েনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, মোঃ নুরল আমীন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোড়ল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যিনি গোড়ল ইউনিয়নে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী, মোঃ ফারুক হোসেন কাকিনা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক যিনি কাকিনা ইউনিয়নে বিদ্রোহী চেয়ার‌্যমান প্রার্থী, আতিকুল ইসলাম বসুনিয়া চলবলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে চলবলা ইউনিয়নে বিদ্রোহী চেয়ার‌্যমান প্রার্থী, খবির উদ্দিন ও সৈয়দ আলী চলবলা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি উভয়েই চলবলা ইউনিয়নে দলীয় প্রার্ধীর বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী। আর বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে - উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান বিপ্লব ও দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তা বহিস্কার হন ।
মঙ্গলবার লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমানের স্বাক্ষরিত পৃথক পত্রে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর হওয়া ও তাদের পক্ষে নির্বাচনী প্রচারণা অব্যাহত রাখায় গঠনতন্ত্রের ৪৭ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধে তাদেরকে বহিস্কার করা হয়।
এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদেরকে বহিস্কার করা হয়েছে।
এই বিভাগের আরও খবর