লালমনিরহাট বার্তা
ডায়াবেটিস নিয়ন্ত্রণে সচেতন হতে হবে- সমাজকল্যাণ মন্ত্রী
স্টাফ রিপোর্টারঃ | ২৮ ফেব, ২০২২ ২:৫৫ PM
ডায়াবেটিস নিয়ন্ত্রণে সচেতন হতে হবে- সমাজকল্যাণ মন্ত্রী
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, ডায়াবেটিস একটি নিরব মহামারি। এ রোগ জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। মানুষ নিজের অজান্তেই এ রোগে আক্রান্ত হচ্ছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে সচেতন হতে হবে।
মন্ত্রী আজ রাজধানীর শাহবাগস্থ বারডেম মিলনায়তনে ডায়াবেটিস সচেতনতা দিবস ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৬ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।
বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ. কে. আজাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বারডেম এর মহাপরিচালক অধ্যাপক এম কে আই কাইয়ুম চৌধুরী ও ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী,গভর্নর রোটারি জেলা-৩২৮১ প্রমুখ।
মন্ত্রী বলেন, ডায়াবেটিস সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। করোনা মহামারীতে ডায়াবেটিস রোগীরা সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সঠিকভাবে জীবনযাপনের মাধ্যমে এ ঝুঁকি মোকাবেলা করতে হবে।
মন্ত্রী দেশের অসহায় ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর উন্নয়নে এ সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচি উল্লেখ করে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশানুযায়ী কাজ করার আহ্বান জানান।
এই বিভাগের আরও খবর