লালমনিরহাট বার্তা
রংপুরে পাঁচ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত
তথ্যবিবরণী | ২৫ এপ্রি, ২০২৪, ১:০৩ PM
রংপুরে পাঁচ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত

রংপুরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) জেলা কার্যালয়ে পাঁচ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রংপুর বিসিক জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর বিসিক জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মোঃ এহেছানুল হক।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, বিসিকের প্রশিক্ষণ উদ্যোক্তাদের ব্যবসায়িক কার্যক্রমে সফলতার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বিভাগীয় পর্যায়ের উদ্যোক্তা উন্নয়ন কার্যক্রমে আরও বেশি সংখ্যক উদ্যোক্তা সম্পৃক্ত করতে বিসিক কর্মকর্তাদের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন।

পাঁচ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের সফল উদ্যোক্তার গুণাবলি, এসডব্লিউওটি এনালাইসিস, ম্যাক্রো ও মাইক্রো স্ক্রিনিং, প্রোডাকশন ম্যানেজমেন্ট, অনলাইন মার্কেটিং, প্রজেক্ট প্রোফাইল প্রণয়ন, ব্যাংক ঋণপ্রাপ্তি-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

উল্লেখ্য, প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ২৫ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিসিকের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন

এই বিভাগের আরও খবর