লালমনিরহাট বার্তা
রংপুর ও কাউনিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
রংপুর অফিস | ২৫ এপ্রি, ২০২৪, ১২:০৭ PM
রংপুর ও কাউনিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সূর্যের তাপদাহ থেকে রক্ষা পেতে রংপুর ও কাউনিয়ায় বৃষ্টির জন্য প্রার্থনা করে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করে আল্লাহর নিকট মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মানু।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সাড়ে দশটার দিকে উপজেলার কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে সকাল থেকেই মাঠে উপস্থিত হতে থাকেন সব শ্রেণি বয়সের মুসল্লিরা। পরে নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়।

নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন আল আকসা আইডিয়াল মাদ্রাসার পরিচালক মাওলানা মো:শফিউল আজম।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, দীর্ঘদিন ধরে কাউনিয়াসহ সারাদেশে বৃষ্টি নেই। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আল্লাহ যেন বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে সবাইকে পরিত্রাণ করেন–এটাই প্রার্থনা।

এদিক বৃষ্টির প্রত্যাশায় রংপুরে ইসতিসকার নামাজ আদায় করলেন মুসল্লিরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় নগরীর জুম্পাপাড়ার আলহেরা ইনস্টিটিউট স্কুল মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা ইকবাল হোসেন।

নামাজ শেষে বৃষ্টির আশায় করা হয় বিশেষ মোনাজাত। কান্নাজড়িত কণ্ঠে আল্লাহর কাছে দাবদাহ থেকে মুক্তি চান মুসল্লিরা। একইসাথে, বৃষ্টির মাধ্যমে সারাদেশে শীতল স্পর্শ বুলিয়ে দেয়ার দোয়াও করেন তারা। নামাজে অংশ নেয়া মুসল্লিরা বলেন, বৃষ্টি না হওয়ার কারণে প্রকৃতি উত্তপ্ত হয়ে উঠছে। স্বাভাবিক জীবনযাত্রায় বিরূপ প্রভাব পড়েছে। কৃষি ক্ষেত্রে বিপর্যয় নেমে এসেছে। এজন্য আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনা করেন তারা।

ধর্মপ্রাণ মুসল্লিরা ইস্তিসকার নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় আল্লাহর কাছে ফরিয়াদ করেন।

এই বিভাগের আরও খবর