লালমনিরহাট বার্তা
জাতীয় পরিচয়পত্রে মা ও মেয়ের বয়সের পার্থক্য মাত্র ১২ বছর
স্টাফ রিপোর্টারঃ | ২৭ জুলাই, ২০২২ ৮:৫৭ AM
জাতীয় পরিচয়পত্রে মা ও মেয়ের বয়সের পার্থক্য মাত্র ১২ বছর
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পরিচয়পত্রে মোছাঃ আলেয়া খাতুন, পিতা খেজমামুদ, মাতা- ইচারোন নেহা, জন্ম তারিখ- ৮ জুলাই ১৯৭৭, এন আইডি নম্বর-৬৪২ ২৫৩ ৩৩৫৩, ষ্টোরপাড়া, পৌরসভা, ডাকঘর- লালমনিরহাট-৫৫০০। তার মেয়ে জাতীয় পরিচয়পত্র- মোছাঃ আরজিনা বেগম, পিতা- আজিম উদ্দিন, মাতা- মোছাঃ আলেয়া বেগম, জন্ম তারিখ-৬ অক্টোবর ১৯৮৯, আইডি নম্বর- ১৯৬৩৩৫৫৮৫৪, ষ্টোরপাড়া, পৌরসভা, ডাকঘর- লালমনিরহাট-৫৫০০।
মা ও মেয়ের জাতীয় পরিচয়পত্র বিশ্লেষন করে দেখা যায় যে, তাদের দুজনের বয়সের পার্থক্য ১২ বছর ২ মাস ২৮ দিন। আলেয়া খাতুন জানান, তিনি স্বামী পরিত্যাক্তা। তার মেয়ের পুত্র দশম শ্রেণী ছাত্র। বয়স ১৬ বছর। নাতির বয়সের সাথে নানীর বয়সের পার্থক্য ৩০ বছর। এনআইডি কার্ড মোতাবেক আলেয়ার বয়স ৪৫ বছর কয়েক দিন। সেক্ষেত্রে বর্তমানে তার বয়স প্রায় ৬৫ বছর। বয়স কম থাকায় তিনি বৃদ্ধা ভাতা পান না। আলেয়া বেগম অন্যের বাড়ী দিন মজুরী করে জীবিকা নির্বাহ করেন। তার কোন জমি জমা নেই, রেলওয়ের ষ্টোরপাড়া পরিত্যক্ত জমিতে একটি ঘর তুলে বসবাস করছেন।
আলেয়া খাতুন বৃদ্ধা ভাতার জন্য কাউন্সিলর এর কাছে গেলে তাকে জানানো হয় তার ভাতা পাওয়ার বয়স হয় নি। এমতাবস্থায়, এনআইডি কার্ডে তার বয়স সংশোধন করা প্রয়োজন।
এই বিভাগের আরও খবর