লালমনিরহাট বার্তা
৫ বছর আগের বিএনপি নেতা আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী!
স্টাফ রিপোর্টারঃ | ৫ অক্টোবর, ২০২১ ৯:৩৫ AM
৫ বছর আগের বিএনপি নেতা আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী!
গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন মনসুর আলী। তিনি আদিতমারী উপজেলা বিএনপির সহ-সভাপতি পদে ছিলেন। তিনি দল পরিবর্তন করে আওয়ামীলীগে যোগদান করেন গত সংসদ নির্বাচনের আগে। তিনি আসন্ন ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। শুধু তাই নয়, মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন মনসুর আলী বলে একাধিক সুত্র দাবী করছেন। তার মনোনয়ন চাওয়া নিয়ে চলছে ত্যাগী আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া।

জানাগেছে, গত ২০১৬ সালের ৭ মে অনুষ্ঠিত সারপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মনসুর আলী ২২ হাজার একশ ৪১ ভোটারের মধ্যে ভোট পেয়েছিলেন ২ হাজার ২শ ৯৫ ভোট আর আওয়ামীলীগ নেতা আজিজুল ইসলাম প্রধান নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৪শ ৯৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ওই নির্বাচনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হুমায়ন কবির পেয়েছিলেন ৪ হাজার ৯ শ ৮৩ ভোট।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনু্যায়ী দ্বিতীয় ধাপে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে তৃণমুল থেকে ত্যাগী আওয়ামীলীগের কাছ থেকে মনোনয়ন প্রত্যাশীদের আবেদন চাওয়া হয়। মনোনয়ন প্রত্যাশী অনু্যায়ী উপজেলার ৮টি ইউনিয়ন থেকে ৩৪ জন নৌকা প্রতীকের জন্য আবেদন করেছেন। এরমধ্যে সারপুকুর ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাশীর তালিকায় রয়েছেন ৬ জন। এদের মধ্যে গত ৫ বছর আগের বিএনপি নেতা মনসুর আলীও নৌকা প্রতীকের প্রত্যাশী। বাকিদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আজিজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের নেতা এসএম নীল কমল,জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হুমায়ন কবিরও।
এলাকাবাসাী জানান, ত্যাগী নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের নৌকা প্রতীকের মনোনয়ন দেয়ার পায়তারা করা হচ্ছে। তারা দাবী করেন, সদ্য বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদান করা নেতাদের নৌকা প্রতীক দেয়া হলে বৃহত্তর আন্দোলন নামবেন সারপুকুর ইউনিয়নবাসী।

আদিতমারী উপজেলা আওয়ামীলীগের দীর্ঘদিনের সাবেক সাধারন সম্পাদক, বর্তমান সারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আজিজুল ইসলাম বলেন, হাইব্রিড নেতাদের নৌকার প্রতীক দেয়া হলে বিষয়টি সাধারন জনগন মেনে নিবেন না। তিনি ত্যাগী আওয়ামীলীগ নেতাদের নৌকা প্রতীক দেয়ার জোর দাবী করেন।

সারপুকুর ইউনিয়নের নৌকা প্রতীক প্রত্যাশী ও সাবেক বিএনপি নেতা মনছুর আলী বলেন, আওয়ামীলীগকে ভালবেসে বিএনপি ছেড়ে দলে যোগদান করেছি, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করে যাচ্ছি। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী বলে জোর দাবী করেন।
আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম বলেন, দল যাকেই মনোনয়ন দিবেন তার পক্ষেই নেতাকর্মীদের কাছ করতে হবে। তিনি আরো বলেন, মনোনয়ন প্রত্যাশীদের তালিকা জেলা পর্যায়ে সভাপতি সম্পাদক বরাবরে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, জেলা থেকে কেন্দ্রে পাঠানোর পর বিষয়টি কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত নিবেন।
এই বিভাগের আরও খবর