লালমনিরহাট বার্তা
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুক্তরাষ্ট্র প্রবাসীর বিরুদ্ধে মামলা
রংপুর অফিস | ৮ অক্টো, ২০২৩, ১২:০৭ PM
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুক্তরাষ্ট্র প্রবাসীর বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় যুক্তরাষ্ট্র প্রবাসী আতিফ মাহমুদ নামের এক যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রংপুর সাইবার ট্রাইবুনালের বিচারক ড. আব্দুল মজিদ মামলাটি আমলে নিয়ে গাইবান্ধা সদর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

রোববার দুপুরে রংপুরে সাইবার নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন গাইবান্ধা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু।মামলায় বাদী পক্ষের আইনজীবী শাম্মী আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি আতিফ মাহমুদ গাইবান্ধা মাস্টারপাড়া পৌর এলাকার প্রয়াত চিকিৎসক দেলওয়ার হোসেনের ছেলে। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রের বুয়েন্স অঙ্গরাজ্যে বসবাস করছেন।সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করে আসামি আতিফ মাহমুদ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ ও স্বাধীনতার সপক্ষের শক্তির বিরুদ্ধে গুজব, আপত্তিকর মন্তব্য, কুরুচিপূর্ণ বক্তব্য, মিথ্যা,বানোয়াট,বিভ্রান্তিকর ও রাষ্ট্রবিরোধী তথ্য প্রচার করে আসছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

মামলার বাদী শেখ রোহিত হাসান রিন্টু বলেন,প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন। নেত্রীর নামে কটাক্ষ করবে, অপপ্রচার চালাবে, তার ভাবমূর্তি নষ্ট করবে এটা মেনে নেওয়া যায় না।আমরা বাংলাদেশের নাগরিক। প্রশাসনের কাছে অনুরোধ করবো খুব দ্রæত যেন এ আসামিকে আইনের আওতায় আনা হয়।

এই বিভাগের আরও খবর