লালমনিরহাট বার্তা
নির্বাচন অর্থবহ না হলে রাজনৈতিক দল থাকাটা অর্থহীন- সুজন সম্পাদক
বিশেষ প্রতিনিধি | ৫ মে, ২০২৪, ৪:১০ AM
নির্বাচন অর্থবহ না হলে রাজনৈতিক দল থাকাটা অর্থহীন- সুজন সম্পাদক

সুশাসনের জন্য নাগরিক- সুজন কেন্দ্রীয় কমিটির সম্পাদক ডক্টর বদিউল আলম মজুমদার বলেছেন, রাজনৈতিক দল যদি নির্বাচনে অংশ না নেয়, নির্বাচন করার সুযোগ না পায় অর্থাৎ নির্বাচন অর্থবহ না হয় তবে রাজনৈতিক দল থাকাটা অর্থহীন।

তিনি গত ৪ মে আরডিআরএস মিলনায়তনে সুজনের রংপুর বিভাগীয় মতবিনিময় ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন নির্বাসনে চলে গেছে, অধিকার আদায়ের সবাইকে সোচ্চার হতে হবে। তিনি আরো বলেন, জাতীয় নির্বাচন অর্থবহ হয়নি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। এ দায়িত্ব নিতে হবে দেশের রাজনৈতিক নেতৃবৃন্দকে।

এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে তাদেরকে ভাবতে হবে তারা দেশকে কোথায় নিয়ে যেতে চায়। তিনি বলেন, যে লক্ষ্য নিয়ে বাংলাদেশ সৃষ্টি হয়েছিল আমরা সেই লক্ষ্যের দিকে কত অগ্রসর হতে পারছি।

রংপুর বিভাগীয় মতবিনিময় ও পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় সমন্বয় কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন। স্বাগত বক্তব্য রাখেন রংপুর মহানগর কমিটির সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আলম বেঞ্জু, শোক প্রস্তাব উপস্থাপন করেন বিভাগীয় সমন্বয়কারী রাজেশ দে। ২০২৩ সালের বাস্তবায়িত কার্যক্রমের সংক্ষিপ্ত প্রতিবেদন তুলে ধরেন সহযোগী সমন্বয়কারী হাফিজুর রহমান।

বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা সভাপতি খন্দকার খায়রুল আলম, দিনাজপুর জেলা সভাপতি বেলাল উদ্দিন শিকদার, পঞ্চগড় জেলা সম্পাদক ফজলে নূর বাচ্চু, লালমনিরহাট জেলা সহ-সভাপতি অধ্যক্ষ আমিরুল হায়াত আহমেদ মুকুল, গাইবান্ধা জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, নীলফামারী জেলা কমিটির সম্পাদক আনোয়ার উল আলম, অনুষ্ঠান সঞ্চালন করেন সুজন কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।

সভায় রংপুর বিভাগের আটটি জেলা, উপজেলা কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর