লালমনিরহাট বার্তা
হাতীবান্ধায় এমপির বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ
স্টাফ রিপোর্টার, হাতীবান্ধা | ৫ মে, ২০২৪, ১১:৩২ AM
হাতীবান্ধায় এমপির বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৫ এপ্রিল) সকালে হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পদপ্রার্থী মশিউর রহমান মামুন জেলা নির্বাচন অফিসার ও হাতীবান্ধা রিটার্নিং অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। এছাড়া নির্বাচন কমিশনার ঢাকা, লালমনিরহাট জেলা প্রসাশক, পুলিশ সুপার, হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর অনুলিপি প্রদান করা হয়।

জানা গেছে, আগামী ৮ এপ্রিল প্রথম ধাপে হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে লালমনিরহাট-১ আসনের সাংসদ নিজ এলাকায় অবস্থান করছেন। এছাড়া তিনি উপজেলার ভোটার, জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দদের বাসায় ডেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী কাপ পিরিচ প্রতিকের লিয়াকত হোসেন বাচ্চুর পক্ষে জোড় পূর্বক চাপ প্রয়োগ করে ভোট প্রদানের জন্য বলছেন। এছাড়া স্থানীয় প্রসাশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রভাবিত করছেন। এমনকি তার লোকজন বেশ কয়েকটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মামুন (ঘোরা) প্রতীকের কর্মীদের এজেন্ট না থাকার জন্য বাড়ি বাড়ি গিয়ে ভয় ভিতি দেখিয়ে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে। যার ফলে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

অভিযোগে আরও উল্লেখ রয়েছে যে, উপজেলার বড়খাতা উচ্চ বিদ্যালয়, পূর্ব সাড়ডুবি সঃ প্রাথমিক বিদ্যালয়, কুলারডাবরি সঃ প্রাঃ বিদ্যালয়, তহশিলদার পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়, দোলা পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়, বুড়া বাউরা সঃ প্রাথমিক বিদ্যালয়, বুড়া সাড়ডুবি সঃ প্রাঃ বিদ্যালয়, মধ্য সিংগীমারী সঃ প্রাঃ বিদ্যালয় ,উত্তর সিংগীমারী সঃ প্রাঃ বিদ্যালয়, বাড়াই পাড়া সঃ প্রাঃ বিদ্যালয় ও জোত বাড়াই পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়সহ আরও বেশ কয়েকটি ভোট কেন্দ্র দখল করে ব্যালট ছিনতাই করে কাপ পিরিচ প্রতিকে সিল মারার পায়তারা করছেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মামুন বলেন, লালমনিরহাট -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি চেয়ারম্যান প্রার্থী লিয়াকত হোসেন বাচ্চুর কাপ পিরিচ প্রতিকের পক্ষে উপজেলার ভোটার, জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দদের বাসায় ডেকে জোড় পূর্বক চাপ প্রয়োগ করে ভোট প্রদানের জন্য বলছে। এমনকি তার লোকজন বেশ কয়েকটি ইউনিয়নে আমার কর্মীদের এজেন্ট না থাকার জন্য বাড়ি বাড়ি গিয়ে ভয় ভিতি দেখাচ্ছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা রিটার্নিং অফিসার রাশেদ খানের ফোনে একাধিকবার ফোন করা হলে কলটি রিসিফ করেনি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, আমি জরুরী কাজে রংপুরে আছি। হাতীবান্ধা রিটার্নিং অফিসারের সাথে কথা বলেন।

এ বিষয়ে লালমনিরহাট -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপির ফোনে একাধিকবার ফোন করা হলে কলটি রিসিফ করেনি।

এই বিভাগের আরও খবর