লালমনিরহাট বার্তা
পেনশন আমাদের সমাজের বৈষম্য কমাবে- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব
তথ্যবিবরণী | ৬ মে, ২০২৪, ৪:৩০ AM
পেনশন আমাদের সমাজের বৈষম্য কমাবে- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

পেনশন আমাদের সমাজের বৈষম্য কমাবে। সমাজে মানুষের মূল্যায়ন বৃদ্ধি পাবে। সর্বজনীন পেনশন একটি দীর্ঘ মেয়াদি সামাজিক নিরাপত্তাব্যবস্থা। ব্যাপক প্রচার ছাড়া এটি সফল করা সম্ভব নয়। তাই সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে সর্বজনীন স্কিমের ভবিষ্যৎ সুফল সম্পর্কে প্রচার করতে হবে।

রবিবার (৫ মে) রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সর্বজনীন পেনশন স্কিম-বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া এসব কথা বলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো: আহসান কিবরিয়া সিদ্দিকি বলেন, ভালো কাজে বাধা আসে, এই বাধা অতিক্রম করেই সামনে এগিয়ে যেতে হয়। সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে একটি মহল গুজব ছড়ানোর চেষ্টা করছে। তাই সর্বজনীন পেনশন স্কিমের প্রয়োজনীয়তা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করতে হবে। আমাদের দেশের মানুষ যাতে আত্মমর্যাদা নিয়ে বাঁচতে পারেন, সেজন্য সরকার এ মহতী উদ্যোগ নিয়েছে। এটি বাস্তবায়নে সংশ্লিষ্টদের একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে।

জাতীয় পেনশন কর্তৃপক্ষ ও রংপুর বিভাগীয় প্রশাসনের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন অর্থবিভাগের সচিব ড. মো: খায়েরুজ্জামান মজুমদার, জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথোরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ প্রমুখ।

কর্মশালায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, শিক্ষক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর