লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনা ভাইরাসে নতুন সংক্রমন ৭২ জন
স্টাফ রিপোর্টার রংপুরঃ | ১৮ জানু, ২০২২, ১০:৫৪ AM
রংপুর বিভাগে করোনা ভাইরাসে নতুন    সংক্রমন ৭২ জন
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলার মধ্যে আজ ১৮ জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় নতুন করে লাফিয়ে বেড়ে ৭২ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে। এ সময়ে দিনাজপুুরে ২৬ জন, রংপুরে ২১ জন, ঠাকুরগাঁয় ৭ জন, নীলফামারীতে ৭ জন, পঞ্চগড়ে ৪ জন, লালমনিরহাটে ৩ জন, কুড়িগ্রামে ২ জন এবং গাইবান্ধা ২ জেলায় ২ জনে কোরে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। এ সময়ে কোন মৃত্যু নেই। সুস্থ হয়েছেন ৫৯ জন। এ নিয়ে বিভাগে ৩ লাখ ৯ হাজার ১০ হাজার ৪৩১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৬ হাাজার ৫৫ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৫২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৫৪ হাজার ৩৬৩ জন রোগী সুস্থ হয়েছেন।
এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ১৭ দশমিক ৯৬ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন ১৮ দশমিক শূন্য ৬ শতাংশ। এছাড়া সুস্থতার হাড় ৯৬ দশমিক ৯৮ শতাংশ এবং মৃত্যুর হাড় দাঁড়িয়েছে ২ দশমিক ২৩ শতাংশ
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আবু মোহাম্মদ জাকিরুল হক জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৫ হাজার ৭ জন আক্রান্ত ও ৩৩২ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ৬শ’ ৭০ জন আক্রান্ত ও ২৯৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৭শ’ ২৩ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৮শ’ ৯৬ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৪শ’ ৭৮ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ৫৭ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ’ ৮২ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৮শ’ ৪২ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।
এই বিভাগের আরও খবর