লালমনিরহাট বার্তা
আধিপত্য বিস্তারে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, ককটেল বিস্ফোরণ
ইত্তেফাক | ৫ জুল, ২০২৩, ১২:৫৩ PM
আধিপত্য বিস্তারে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, ককটেল বিস্ফোরণ

মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২০ জন। এ সময় অর্শধত হাতবোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে। জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বুধবার (৫ জুলাই) সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ভদ্রখোলায় এ ঘটনা ঘটে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বাবুল হাওলাদার ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান দর্জির সঙ্গে বিরোধ চলে আসছিল। এরই জেরে বুধবার সকালে ভদ্রখোলা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এক রক্ষক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় দুটিপক্ষ। এ সময় বেশ কয়েকটি দোকাটপাট ভাংচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। অর্ধশত হাতবোমা বিস্ফোরনের ঘটনাও ঘটে। এতে আহত হয় উভয়পক্ষের অন্তত ২০ জন। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। খবর পেয়ে ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন এলাকাবাসী। এদিকে ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। সন্দেহভাজন দুইজনকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী জানান, বুধবার সকাল বেলায় দুটিপক্ষ প্রথমে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আলাদাভাবে একটি মাঠে জড়ো হয়। পরে হাতবোমার বিস্ফোরণ ঘটায়, পাশাপাশি টেটা নিক্ষেপ করে। এতে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

ক্ষতিগ্রস্থ সিরাজ হাওলাদার বলেন, শুধুমাত্র এলাকার মাতুব্বরি টিকিয়ে রাখার জন্য দুটিপক্ষ প্রায়ই এ সংঘর্ষে লিপ্ত হয়। বুুধবারও একইভাবে সংঘর্ষ হয়। দোকাটপাট ভাঙচুর ও লুটপাট করে তারা। এই ঘটনার বিচার চাই।

আরেক ভুক্তভোগী সেকেন্দার হাওলাদারের স্ত্রী হোসনেয়ারা বেগম বলেন, আমাদের কি অপরাধ, এলাকায় মারামারি হলেই আমাদের দোকানপাট ভাঙচুর ও লুটপাট করা হয়। আমরা অসহায় মানুষ, দোকান থেকে মালামাল ও নগদ টাকাসহ সবকিছুই নিয়ে গেছে।

মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, ঘটমাঝির বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এরপর পরই বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যানের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। প্রায়ই দুটিপক্ষের সমর্থকদের মধ্যে ঘটে সংঘর্ষের ঘটনা। বাবুল হাওলাদার ঘটমাঝি ইউনিয়নের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান, অপরদিকে খলিলুর রহমান দর্জি সদর উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক।

এই বিভাগের আরও খবর