লালমনিরহাট বার্তা
বলিউডের যে সুপারহিট সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল
বার্তা অনলাইন ডেস্ক | ২৮ এপ্রি, ২০২৪, ২:৫১ PM
বলিউডের যে সুপারহিট সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল

৪২তম জন্মদিনে পা রাখলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। টলিউডের প্রতিষ্ঠিত এই তারকা কয়েকদিন আগেই ‘মিতিন মাসি’র ছবির অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে আহত হয়েছেন। এরপরও বিশ্রাম নেননি।

গত শুক্রবার (২৬ এপ্রিল) ‘আলাপ’-এর প্রিমিয়ারেও সেই প্লাস্টার করা হাত নিয়েই হাজির হয়েছিলেন। এসময় ভিড় থেকে বাঁচাতে মেয়ের হাত শক্ত করে ধরে রেখেছেন বাবা রঞ্জিত মল্লিক। ক্যারিয়ারজুড়েই সবসময় মেয়েকে এভাবে আগলে রেখেছেন তিনি। 

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন অনুসারে, কোয়েল মল্লিকের আসল নাম কিন্তু কোয়েল নয়। অভিনেত্রীর আসল নাম রুক্মিণী। সিনেমার দুনিয়ায় পা রাখার আগে নিজের নাম বদল ফেলেন তিনি। মাত্র ২১ বছর বয়সে সুপারস্টার জিৎ-এর বিপরীতে ‘নাটের গুরু’ সিনেমা দিয়ে কোয়েলের পর্দায় অভিষেক। রঞ্জিত কন্যা হিসেবে নয়, ইন্ডাস্ট্রিতে নিজের আলাদা পরিচয় গড়ে তুলেছেন অভিনেত্রী। সেই পরিচয়েই পরিচিত করেছেন নিজেকে। 

কোয়েলের সঙ্গে নাটের গুরু সিনেমায় কাজ করেছিলেন অভিনেতা কৌশিক ভট্টাচার্য। তার কথায়, ‘কোয়েল ভীষণ ভালো একজন সহকর্মী।’ জানা যায়, এই সিনেমায় অভিনয়ের সময় অসুস্থ ছিলেন কৌশিকের মা। সেসময় কোয়েল তাকে ভীষণভাবেই মানসিক সাপোর্ট দিয়েছেন।

কৌশিক কলেস, ‘সেসময় মায়ের কথা বলতে গিয়ে কেঁদে ফেলতাম আমি। আমার কান্না দেখে নিজেকে ধরে রাখতে পারত না কোয়েলও। প্রতিদিন শ্যুটিংয়ে আসার পর কোয়েল আমাকে জিজ্ঞেস করতেন, মা ঠিক আছেন কিনা?’

নিজের ক্যারিয়ারে দেব, যিশু সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তীদের বিপরীতে একাধিক ছবিতে অভিনয় করেছেন কোয়েল মল্লিক। রোম্যান্টিক ছবি হোক কিংবা থ্রিলার, পর্দায় সমান দাপট দেখিয়েছেন তিনি।

টলিউডের পাশাপাশি বলিউডেও বিগ বাজেটের সিনেমার অফার পেয়েছিলেন এই অভিনেত্রী। ২০০৬ সালে ‘গ্যাংস্টার’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয় কঙ্গনা রানাওতের। যেই ছবির প্রথম প্রস্তাব পেয়েছিলে রঞ্জিত কন্যা। কিন্তু সেই সিনেমার অফার ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল। কারণ অন্তরঙ্গ দৃশ্যে আপত্তি ছিল তার। কোয়েল প্রস্তাব ফিরিয়ে দিতেই সেটি লুফে নেন কঙ্গনা, এরপরে আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। 

টলিউডে প্রায়শই এই কানাঘোষা হয়, সেদিন ‘গ্যাংস্টার’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে না দিলে কোয়েলও হয়তো বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেন। 

এই বিভাগের আরও খবর