লালমনিরহাট বার্তা
রংপুরের কাউনিয়ায় একাধিক ভোট কেন্দ্রে পুরুষ ভোটার শূন্য
রংপুর অফিসঃ | ২৮ নভে, ২০২১, ১২:৫৭ PM
রংপুরের কাউনিয়ায় একাধিক ভোট কেন্দ্রে পুরুষ ভোটার শূন্য
রংপুরের কাউনিয়ায় নারী ভোটারের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেলেও ১১টা বাজতেই পুরুষ ভোটার শূন্য হয়ে পড়েছে একাধিক কেন্দ্রে। গতকাল রোববার ১১ টার দিকে কাউনিয়া উপজেলার টেপা মধুপুর ইউনিয়নের ভাঙামাল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরুষ কেন্দ্র ও একই মাঠে অবস্থিত ইসলামীয় উচ্চ বিদ্যালয়ের মহিলা কেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ভোটারের দীর্ঘ লাইন থাকলেও পুরুষ ভোটারের উপস্থিতি শূন্য। ওই কেন্দ্রে মোট পুরুষ ভোটার ১হাজার ৬শত ৫৮ জন। এদের মধ্য দুপুর ১১ টা পর্যন্ত প্রায় ৯শত জন পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এছাড়াও বিনোদপুর সরকারী প্রাথমিক কেন্দ্রে গিয়ে একই চিত্র দেখা যায়। এ কেন্দ্রে পুরুষ ভোটার ২৬০৪ জন। ভাঙামাল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার খোরশেদ আলম জানান, সকালের দিকে কেন্দ্রে পুরুষ ভোটারের চাপ ছিলো। এখন পুরুষ ভোটার কম। এখানে ৯শত পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
রংপুরে তিনটি উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। এর মধ্যে কাউনিয়ায় ৬টি, তারাগঞ্জে ৫টি, রংপুর সদরে ২টি ও পীরগঞ্জ পৌরসভা রয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রংপুরে তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি, ইকরচালী, আলমপুর, সয়ার ও কুর্শা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০, সংরক্ষিত আসনে নারী সদস্য পদে ৭১ ও সাধারণ সদস্য পদে ১৭৮ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তাঁদের মধ্যে আওয়ামী লীগের পাঁচ, জাতীয় পার্টির এক, ইসলামী আন্দোলন বাংলাদেশের পাঁচ, জাসদের এক ও স্বতন্ত্র ১৮ প্রার্থী রয়েছেন। পাঁচ ইউনিয়নে ৫৫ হাজার ৮৫২ জন পুরুষ এবং ৫৫ হাজার ১৫৬ জন নারী ভোটার রয়েছেন।
কাউনিয়া উপজেলায় ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ছয়জন করে, জাতীয় পার্টির দুই এবং স্বতন্ত্র ১৭ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন। এ ছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৭৭ এবং সাধারণ সদস্য পদে ২০০ জন প্রতিন্ধিতা করছেন। এই উপজেলার সারাই, হারাগাছ, কুর্শা, শহীদবাগ, বালাপাড়া ও টেপামধুপুরে ভোটার ১ লাখ ৩৭ হাজার জন।
রংপুর সদর উপজেলার খলেয়া ও মমিনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০, সংরক্ষিত নারী সদস্য ২৪ এবং সাধারণ সদস্য পদে ৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এই দুই ইউপিতে ৪৪ হাজার ২৭৩ জন ভোটার আছেন। এছাড়া পীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৩, সংরক্ষিত নারী কাউন্সিলর ১১ এবং সাধারণ কাউন্সিলর পদে ৩১ প্রতিন্ধিতা করছেন। নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৪ হাজার ৮৬১ জন।
রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচনের পরিবেশ নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকাগুলোতে বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এ ছাড়া মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে।
এই বিভাগের আরও খবর