লালমনিরহাট বার্তা
বৃষ্টির জন্য হাজারো মানুষের কান্না: কালীগঞ্জে বিশেষ নামাজ আদায়
স্টাফ রিপোর্টার, কালীগঞ্জ | ২৫ এপ্রি, ২০২৪, ৮:৫২ AM
বৃষ্টির জন্য হাজারো মানুষের কান্না: কালীগঞ্জে বিশেষ নামাজ আদায়

তীব্র তাপদাহে পুড়ছে সারা দেশ, তাই এই তীব্র তাপদাহ থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা ওলামা পরিষদের আয়োজনে বিশেষ নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি উচ্চবিদ্যালয় মাঠে ইসতিকার নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন, কালীগঞ্জ উপজেলা ওলামা পরিষদের সভাপতি: হযরত মাওলানা আব্দুস সাত্তার।

সরজমিনে দেখা গেছে, সকাল ১০টা থেকে কাকিনা বিদ্যালয়ে মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য কান ধরে তওবা করেন। পরে টুপি ও পাঞ্জাবি উল্টো করে সালাতুল ইসতিকার নামাজ আদায় ও পরে দুই হাত উল্টো করে ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় হাজারো মুসল্লিরা চোখের পানি ছেড়ে দিয়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে মোনাজাত করেন।

কাকিনা ইউনিয়ন ওলামা পরিষদের সভাপতি: মাওলানা তাজুল ইসলাম বলেন, “অনাবৃষ্টির কারণে আমরা বিভিন্ন এলাকার মানুষ মিলে ইস্তিকার নামাজ আদায় করেছি, দোয়া করেছি। আল্লাহ যেন এই এলাকায় রহমতের বৃষ্টি দিয়ে পরিপূর্ণ করে দেন। অনাবৃষ্টির কারণেও ক্ষেত, ফসল পশুপাখি কষ্টে আছে এজন্য আল্লাহ তাআলার রহমতে বৃষ্টি কামনা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন, কাকিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান: তাহির তাহু, কাকিনা হাফিজিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মনসুর আলী, তুষভান্ডার কেন্দ্রীয় মসজিদের খতিব নুরুন্নবী নুর ইসলামসহ প্রমূখ।

এই বিভাগের আরও খবর