লালমনিরহাট বার্তা
ঋতু হিজড়া: ভয়ভীতিতেও দমে যাননি তৃতীয় লিঙ্গের প্রথম ইউপি চেয়ারম্যান
বার্তা অনলাইন ডেস্ক | ২ ডিসেম্বর, ২০২১ ১১:১৯ AM
ঋতু হিজড়া: ভয়ভীতিতেও দমে যাননি তৃতীয় লিঙ্গের প্রথম ইউপি চেয়ারম্যান
তৃতীয় লিঙ্গের কোন ব্যক্তি হিসাবে বাংলাদেশে প্রথমবারের মতো একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়া নজরুল ইসলাম ঋতু বলছেন, তাকে নানারকম ভয়ভীতি দেখানো হয়েছিল, কিন্তু তিনি তাতে দমে যান নি। জনগণ তাকে ভালোবাসার প্রতিদান দিয়েছে।

রবিবার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝিনাইদহের ত্রিলোচনপুরে নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম সানাকে পরাজিত করেন স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ঋতু।

বাংলাদেশে এই প্রথম তৃতীয় লিঙ্গের কোন ব্যক্তি চেয়ারম্যান নির্বাচিত হলেন। যিনি স্থানীয়দের মাঝে ঋতু হিজড়া নামে পরিচিত।

নজরুল ইসলাম ঋতু নির্বাচনী অভিজ্ঞতা নিয়ে বিবিসি বাংলাকে দেয়া একটি সাক্ষাৎকারে বলছেন, ''প্রথম প্রথম আমার ভালোই যাচ্ছিল। কিন্তু নির্বাচন যখন ঘনিয়ে এলো, তখন আমার ওপর খুব অত্যাচার শুরু হলো। আমার পোস্টার থাকতো না, আমার লোকজন মারধর করা হচ্ছে, আমাকে মাঠে নামতে দেয়া হচ্ছে না, অপমান করা হচ্ছে।''

''তবে আমি বলেছি, আমাকে যতই অপমান করা হোক না কেন, আমার পোস্টার যতই ছিঁড়ুক না কেন, আমার কোন অসুবিধা নাই। কিন্তু মানুষের মনের ভিতরে যে পোস্টার ঢুকে গেছে, সেটা কিন্তু ছিঁড়ে নিতে পারবে না।'' তিনি বলছেন।

প্রাথমিক ফলাফল অনুযায়ী, নজরুল ইসলাম ঋতু ৯ হাজার ৫৫৭টি ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের নজরুল ইসলাম সানা পেয়েছেন ৪ হাজার ৫২৯টি ভোট।

বিজয়ী হয়ে আনন্দিত নজরুল ইসলাম ঋতু বলছিলেন, নির্বাচনে জয়ী হয়ে তার খুব ভালো লাগছে। এলাকাবাসীকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। (সূত্র: বিবিসি বাংলা)
এই বিভাগের আরও খবর