লালমনিরহাট বার্তা
ওয়াশ সেবা প্রাপ্তি নিশ্চিতকরণে কমিউনিটি চ্যাম্পিয়নদের নেতৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষণ
স্টাফ রিপোর্টার | ১২ ডিসে, ২০২১, ৬:০৫ AM
ওয়াশ সেবা প্রাপ্তি নিশ্চিতকরণে কমিউনিটি চ্যাম্পিয়নদের নেতৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষণ
করোনা প্রতিরোধের লক্ষ্যে ও নিয়মিত স্বাস্থ্য পরিচর্যার জন্য নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত সেনিটেশন এবং স্বাস্থ্য পরিচর্যার চর্চাকে কমিউনিটি পর্যায়ে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে ‘ওয়াশ সেবা নিশ্চিতকরণে কমিউনিটি চ্যাম্পিয়নদের নেতৃত্ব বিকাশ বিষয়ক দিনব্যাপি এক প্রশিক্ষণ শনিবার সাঘাটা উপজেলার ভরতখালীতে এসকেএস রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত হয়।

এসকেএস ফাউন্ডেশন আয়োজিত এই প্রশিক্ষণে অংশগ্রহণকারী হিসেবে ছিলেন সাংবাদিক, শিক্ষক, পরিবার পরিকল্পনা ডিপার্টমেন্টের প্রতিনিধি, নারীদের সংগঠন হিসেবে নারী ফেডারেশনও ওয়াশ প্রোমোটরসহ মোট ২০ জন অংশগ্রহণকারী।

উল্লেখ্য, ফ্রেস ওয়াটার অ্যাকশন নেটওয়ার্ক অব সাউথ এশিয়ার মোট ৮টি দেশ এই কার্যক্রম বাস্তবায়ন করছে এবং বাংলাদেশও যেহেতু এই নেটওয়ার্কের অন্যতম সদস্য। তাই বাংলাদেশে এই কার্যক্রমের সেক্রেটারিয়েট হিসেবে কাজ করছে দেশের জাতীয় পর্যায়ের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন।

এদিকে কমিউনিটি পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত অংশগ্রহণকারীদেরকে এই নেটওয়ার্ক চ্যাম্পিয়ন হিসেবে অভিহিত করছে এবং এই চ্যাম্পিয়নদের নেতৃত্ব বিকাশ করার লক্ষ্যেই এই প্রশিক্ষণ। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন এসকেএস ফাউন্ডেশনের অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশন বিভাগের পরিচালক জোসেফ হালদার, গাইবান্ধা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. হাফিজুর রহমান, প্রোজেক্ট কোঅর্ডিনেটর মো. মিজানুর রহমান এবং অ্যাডভোকেসি বিভাগের শফিকুল ইসলাম।
এই বিভাগের আরও খবর