লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ১ জনের মৃত্যু ১০৩ জন আক্রান্ত
রংপুর অফিসঃ | ৩০ আগ, ২০২১, ১২:১৭ PM
রংপুর বিভাগে করোনায় ১ জনের মৃত্যু ১০৩ জন আক্রান্ত
রংপুর বিভাগে আজ সোমবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ১০৩ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪ জেলায় একদিনে আরও ৪ জনের মৃত্যু হয়েছে।
এ সময়ে বিভাগের কেবল ঠাকুরগাঁও জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪২৮ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৫৫ হাজার ২শ’ ৮৭ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৩ হাাজার ১৭ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া এ পর্যন্ত মোট ১ হাজার ১শ’ ৮৮ জনের মৃত্যু হয়েছে। বিভাগে ৪৭ হাজার ৪শ’ ১ জন রোগী এ পর্যন্ত সুস্থ হয়েছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে রংপুরে ২৪ জন, দিনাজপুরে ২২ জন, ঠাকুরগাঁয় ১৭ জন, কুড়িগ্রামে ১৫ জন, পঞ্চগড়ে ১২ জন, লালমনিরহাটে ৫ জন, নীলফামারীতে ৪ জন এবং গাইবান্ধ জেলায় ৪ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘন্টায় ১১ দশমিক ৬৬ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক ৭৭ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৪ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ দশমিক ৪১ শতাংশে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ৭৯ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ২৩ জন সহ ১০২ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ৬০১ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৪ হাজার ১শ’ ৫২ জন আক্রান্ত ও ৩১৮ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ৮৬ জন আক্রান্ত ও ২৮০ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ১শ’ ৭০ জন আক্রান্ত ও ২৪০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৬শ’ ৬১ জন আক্রান্ত ও ৬১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৩শ’ ৪ জন অক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৫শ’ ৬ জন আক্রান্ত ও ৬৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৬শ’ ৫৯ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৪শ’ ৭৯ জন আক্রান্ত এবং ৭৫ জনের মৃত্যু হয়েছে ।
এই বিভাগের আরও খবর