লালমনিরহাট বার্তা
পাটগ্রামে বোরো সংগ্রহে লটারী
রংপুর অফিসঃ | ৩১ মে, ২০২২, ১:৪২ PM
পাটগ্রামে বোরো সংগ্রহে লটারী
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ২০২২-এর আওতায় অনলাইনে কৃষক লটারী সম্পন্ন করা হয়েছে। ৬৩৮ মে. টন খাদ্য সংগ্রহের লক্ষ্যে উপজেলা খাদ্য বিভাগ ও খাদ্য সংগ্রহ কমিটি এ লটারীর আয়োজন করে।

মঙলবার (৩১ মে) বেলা সাড়ে ১২ টায় স্থানীয় উপজেলা পরিষদের শহীদ আফজাল হোসেন মিলনায়তনে আয়োজিত এ লটারী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- উপজেলা খাদ্য সংগ্রহ কমিটির সভাপতি ও পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজির হোসেন।
কৃষক নির্বাচন এ অনুষ্ঠানে পাটগ্রাম উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১৮ হাজার ৩৬৫ জন কৃষকের তালিকা উপজেলা খাদ্য বিভাগ ও খাদ্য সংগ্রহ কমিটিকে সরবরাহ করে। সেখান হতে উপজেলার ৮ ইউনিয়ন ও ১ পৌরসভার ২৫ টি বøক থেকে লটারীতে ৪২৬ জন কৃষককে নির্বাচিত হয়। অনলাইন লটারীর মাধ্যমে কৃষকদের মধ্যে বৃহত ও মাঝারী ধরণের কৃষক নির্বাচিত হন ১০৬ জন। প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষক নির্বাচিত হয় ৩২০ জন। উপজেলা খাদ্য গুদামে বৃহত ও মাঝারী কৃষক ৩ মেট্রিক করে ও প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষক ১ মেট্রিক টন করে বোরো ধান জমা দিতে পারবে বলে উপজেলা খাদ্য অধিদপ্তর জানায়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আবু হেনা মোস্তফা কালাম, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুর রাজ্জাক, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল গাফ্ফার, মিল ও চাতাল মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও অধ্যক্ষ (অবসর) এম ওয়াজেদ আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল ওহাব প্রধান প্রমূখ।
এই বিভাগের আরও খবর