লালমনিরহাট বার্তা
ডেসটিনির অর্থ পাচারের মামলায় রফিকুল-হারুনসহ ৪৬ জনের দন্ড
বার্তা ডেস্কঃ | ১৭ মে, ২০২২ ১:১১ PM
ডেসটিনির অর্থ পাচারের মামলায় রফিকুল-হারুনসহ ৪৬ জনের দন্ড
ডেসটিনি মালটি পার পাস কো-অপারেটিভ সোসাইটির গ্রাহকদের বিনিয়োগের অর্থ-আত্মসাৎ ও পাচারের মামলায় গত ১২ মে‘২২ ডেসটিনির এমডি রফিকুল আমীনসহ ৪৬ জনকে ঢাকার বিশেষ আদালত বিভিন্ন মেয়াদে দন্ড ও ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানার আদেশ দিয়েছেন।
প্রতিষ্ঠানটির সাবেক প্রেসিডেন্ট ও সাবেক সেনা প্রধান, মুক্তিযুদ্ধে অবদানের জন্য খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদকে ৪ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন বাংলাদেশ টেলিভিশনের সংবাদ বিভাগের বিশেষ ব্যক্তিত্ব রফিক্যুল ইসলাম সরকার সহ অন্যান্যরা।
ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীন স্বাধীনতা বিরোধী শিবিরের ক্রীড়োনক । সে একজন খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাকে সুকৌশলে তার কো- অপারেটিভ সোসাইটিতে নিয়ে আসেন। হারুন-অর রশিদের সকল অর্জিত যোগ্যতাকে কাজে লাগিয়ে ডেসটিনির নামে অবৈধ কার্যক্রমকে গতিশীল করতে সক্ষম হন। সেই সাথে অর্থ আত্মসাৎ ও পাচারের কাজ সম্পন্ন করেন।স্বাধীনতা বিরোধী ক্রীড়োনক রফিকুল আমীন এদেশের একজন মুক্তিযোদ্ধাকে কলংকিত করতে ও তার জীবনের সকল অর্জনকে ধ্বংস করতে সফল হয়েছেন। এটাই ছিল তাদের পরিকল্পনা,এক্ষেত্রে ষড়যন্ত্রকারীরা সফল।
পবিত্র কোরআনের সুরা আন আম এর ১৫ রুকেতে বলা হয়েছে, সত্য অস্বীকারকারীদের কাছে তাদের কর্মকান্ডকেই শোভন ও চাকচিক্যময় করে রাখা হয়েছে। এভাবেই আমি প্রত্যেক জনপদে ক্ষমতাবানদের সবচেয়ে বড় দুর্বৃত্তে পরিণত করে দেই। এরা চক্রান্তের জাল বোনে, আর শেষ পর্যন্ত সে জালে নিজেরাই জড়িয়ে পড়ে। কিন্তু আফসোস জাল বোনার সময় ওরা তা বোঝে না।
রক্তা¯œাত বাংলাদেশ সাবেক রাষ্ট্রপতি, সাবেক সেনাবাহিনী প্রধান এইচ এম এরশাদ দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়েছিলেন। সাজাপ্রাপ্ত হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সাজাপ্রাপ্ত হয়েছেন প্রধান বিচারপতি সিনহা। মন্ত্রী, এমপি, উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা। এমনকি বিদেশে মানুষ পাচারের অভিযোগে সাজাপ্রাপ্ত হয়েছেন, আইন প্রনেতা পাপুল। রাষ্ট্রের ৩টি স্তম্ভের দায়িত্বরত ব্যক্তিদের কারাদন্ডাদেশ । এটি জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক ও কলংকময়। তাই কোরআনের মর্মবানী হৃদয়ে ধারণ করুন। নতুবা সাজাপ্রাপ্ত হতে প্রস্তুত থাকুন।
এই বিভাগের আরও খবর