লালমনিরহাট বার্তা
উখিয়ার সীমান্ত থেকে ৭ লাখ ইয়াবাসহ আটক ৫
বার্তা অনলাইন ডেস্কঃ | ২৩ এপ্রি, ২০২২, ১২:৪৬ PM
উখিয়ার সীমান্ত থেকে ৭ লাখ ইয়াবাসহ আটক ৫
কক্সবাজারের উখিয়ার রাজাপালংয়ের করইবুনিয়া সীমান্ত থেকে ৬ লাখ ৯০ হাজার ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মেহেদী হাসান কবির। উখিয়ার রাজাপালংয়ের সীমান্ত এলাকায় ১৯ থেকে ২২ এপ্রিল মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, উখিয়ার জালিয়াপালংয়ের মো. মাহবুব, সুফিয়া সুলতানা সুমি, করইবুনিয়া এলাকার ফাতেমা বেগম, উখিয়ার চাকবৈটা দিঘীনালা এলাকার রফিক উল্যাহ ও বড়ইতলী এলাকার রফিকুল আলম।
কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসান কবির জানান, ১৯ থেকে ২২ এপ্রিল মধ্যরাত পর্যন্ত করইবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে ফাতেমার স্বামী ইকবাল হোসেনের বাড়ি থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করা হয়। এরপর রেজুপাড়া থেকে আরও ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। সর্বশেষ গর্জনবুনিয়া থেকে ৪০ হাজার ইয়াবাসহ রফিকুল আলমকে আটক করে বিজিবি।
বিজিবি কর্মকর্তা আরও বলেন, মূলত ঈদকে টার্গেট করে মিয়ানমার থেকে আসা এ চালানটি কয়েক হাত ঘুরে ঢাকা পৌঁছাত। ঢাকায় ইয়াবার নতুন ব্র্যান্ড সানডে চাহিদা বেশি। জব্দ করা ৬ লাখ ৯০ হাজার ইয়াবার মধ্যে ৩ লাখ সানডে ব্র্যান্ডের। শনিবার সকালে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পাঁচজনকে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাদের গ্রেফতার দেখিয়েছে। বিজিবির রামুর সেক্টর কমান্ডার কর্নেল আজিজুর রউফ বলেন, সানডে একজন নারীর নাম। ওই নারীর পরিবার এই ইয়াবা উৎপাদন করে। দেশে প্রথমবারের মতো সানডের চালান ধরা পড়লো।(সূত্র: ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর