লালমনিরহাট বার্তা
উপজেলা কোঅর্ডিনেটরগণের প্রশিক্ষন কর্মশালা
স্টাফ রিপোর্টার | ২ নভে, ২০২৩, ১০:৪৩ AM
উপজেলা কোঅর্ডিনেটরগণের প্রশিক্ষন কর্মশালা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অর্থনীতি ইউনিট এর উদ্যোগ এবং ইএসডিও’র বাস্তবায়নে লালমনিরহাট জেলার ১ লক্ষ ২৮ হাজার দারিদ্র সীমার নিচে বসবাসকারী জনগোষ্ঠীর খানা নিবন্ধনে তথ্য সংগ্রহকারী ও উপজেলা কোঅর্ডিনেটরগণের প্রশিক্ষন কর্মশালা বৃহস্পতিবার (২ নভেম্বর)) জেলার জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক ড. এনামুল হক। কর্মশালায় জেলার সিভিল সার্জন ডা: নির্মলেন্দু রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের পরিচালক (গবেষণা) ড, সৈয়দা নওশিন পর্ণিনী। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসন প্রতিনিধি সহকারী কমিশনার ও নির্বাহী মেজিস্ট্রেট মাসুদ পারভেজ,ইএসডিও’র প্রধান কার্যালয়ের উপদেষ্টা অটল কুমার মজুমদার, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী ইএসডি’র প্রোগ্রাম ম্যানেজার গোলাম ফারুক প্রমুখ।

স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের সিস্টেম এনালিষ্ট মেহেদী হাসান কর্মশালার ৫০ জন তথ্য সংগ্রহকারী, ৩ জন উপজেলা কোঅর্ডিনেটর, ৪ জন আইটি অফিসার, ৪ জন কিয়োস্ক অপারেটর, ৫ জন ডাটা এন্ট্রি অপারেটরসহ প্রকল্পের অন্যান্য সদস্যকে কর্মসূচীর আইটি সেক্টর সম্পর্কে হাতে-কলমে শিক্ষা দেন। পরে বিশেষ অতিথি স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী ইএসডিও’র জেলা কার্যালয়ের শুভ উদ্বোধন ঘোষণা করে বলেন, ‘জেলার অতি দরিদ্র জনগন সৌভাগ্যবান যে সরকার তাদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অগ্রাধিকার দিয়েছেন আর স্কিম অপারেটর হিসেবে ইএসডিও এ এলাকার অতিদরিদ্র জনগণের মাঝে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর মাধ্যমে স্বাস্থ্য সেবা ছড়িয়ে দিতে পারছে। সমাপনী বক্তব্যে সিভিল সার্জন বলেন, এ কর্মসূচীর মাধ্যমে সকল উপজেলার প্রায় দেড় লক্ষাধিক মানুষের মাঝে স্বাস্থ্য সেবা বিনা মূল্যে ছড়িয়ে দিতে সরকার যে উদ্যেগ নিয়েছে তার জন্য স্বাস্থ্য বিভাগ গর্বিত। কর্মসূচীর সফল বাস্তবায়নে স্বাস্থ্য অর্থনীতি ইউনিট ও ইএসডিও’র জন্য আমাদের হাত থাকবে সর্বদা প্রসারিত

এই বিভাগের আরও খবর