লালমনিরহাট বার্তা
এসবিএফ নার্সিং ইনস্টিটিউট লালমনিরহাট এর ২ জন ইন্সট্রাক্টরের বিদায় সম্মাননা
বিশেষ প্রতিনিধি | ২০ এপ্রি, ২০২৪, ১১:০৬ AM
এসবিএফ নার্সিং ইনস্টিটিউট লালমনিরহাট এর ২ জন ইন্সট্রাক্টরের বিদায় সম্মাননা

এসবিএফ নার্সিং ইনস্টিটিউট লালমনিরহাট এর ২ জন ইনস্ট্রাক্টরকে বিদায় সম্মাননা জানান হয়।

ইনস্টিটিউটের সভাকক্ষে গত ১৮ এপ্রিল দুপুরে বিদায় সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসবিএফ নার্সিং ইনস্টিটিউট, লালমনিরহাট এর পরিচালক (এইচ আর) গেরিলা লিডার ড. এস এস শফিকুল ইসলাম কানু। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অমৃত কুমার রায়।

বক্তব্য রাখেন বিদায়ী ইনস্ট্রাক্টর রিতা রায় ও চম্পা রানী। এ সময় প্রতিষ্ঠানটিতে কর্মরত ইন্সট্রাক্টর ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অত্র প্রতিষ্ঠানের কর্মরত ২ জন ইন্সট্রাক্টরের সরকারী চাকুরীতে নিয়োগ পাওয়ায় তাদেরকে বিদায় সম্মাননা জানানো হয়। অনুষ্ঠান শেষে ২ জনকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

দেশে এবং বিদেশে নার্সিং পেশার বিপুল চাহিদা প্রেক্ষিতে আমেরিকা প্রবাসী ও স্থানীয় কতিপয় ব্যক্তির উদ্যোগে ২০১৯ সালে লালমনিরহাট জেলার প্রথম এসবিএফ নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়। এই প্রতিষ্ঠানটি সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। ইত্যেমধ্যে এই প্রতিষ্ঠানের প্রথম ও দ্বিতীয় ব্যাচের শিক্ষা কার্যক্রম ও লাইন্সেস পরীক্ষা সম্পন্ন হয়েছে। বর্তমানে পঞ্চম ব্যাচে নার্সিং শিক্ষা কার্যক্রম চলছে। অত্র প্রতিষ্ঠান থেকে উত্তীর্ন ও লাইসেন্স প্রাপ্ত নার্সদের মধ্যে অনেকেই সোনার বাংলা ফাউন্ডেশন- বি পরিচালিত বিভিন্ন জেলায় স্থাপিত কিডনী ডায়ালাইসিস সেন্টারে, বেসরকারী নার্সিং হোম ও হাসপাতালে চাকুরীতে নিয়োজিত হয়েছে।

অত্র বেসরকারী প্রতিষ্ঠানে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য মোট আসনের ৫% সম্পন্ন বিনামূল্যে পড়াশুনার সুযোগ রয়েছে। তাছাড়াও শিক্ষাবৃত্তি সহ অন্যান্য সুযোগ-সুবিধা, আবাসিক হোস্টেল ও স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশনে ক্যন্টিন রয়েছে। এখানে রয়েছে শ্রেণী কক্ষে মাল্টিমিডিয়া পদ্ধতিতে শিক্ষা দান, আধুনিক শিক্ষা সামগ্রী সমৃদ্ধ ৭ টি ল্যাবরেটরি। এসবিএফ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ২৫০ শয্যা বিশিষ্ট লালমনিরহাট সদর হাসপাতালে ক্লিনিক্যাল প্র্যাকটিস ও ইর্ন্টানশীপ সম্পন্ন করে থাকে।

এই বিভাগের আরও খবর