লালমনিরহাট বার্তা
রংপুরের গঙ্গাচড়ায় উপজেলা নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদ ছাড়লেন বিএনপি নেতা
রংপুর অফিস | ২ মে, ২০২৪, ৯:৫৫ AM
রংপুরের গঙ্গাচড়ায় উপজেলা নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদ ছাড়লেন বিএনপি নেতা

রংপুরের গঙ্গাচড়ার আলমবিদিতর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং বিএনপি নেতা মোকাররম হোসেন সুজন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২ মে)সকালে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন।গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না এ তথ্য নিশ্চিত করেছেন।

গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, আলমবিদিতর ইউপি চেয়ারম্যান মোকারম হোসেন সুজন পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্র পাওয়ার পর আমরা ওই ইউপির চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেছি।এখন থেকে ইউপির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান। এ বিষয়ে ইউপির সচিব বরাবর চিঠি পাঠানো হয়েছে।

জানাগেছে,আলমবিদিতর ইউপি চেয়ারম্যান মোকারম হোসেন সুজন রংপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য। এখন তিনি গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির জ্যেষ্ঠ সদস্য।

এ বিষয়ে মোকাররম হোসেন সুজন বলেন, আমাকে জনগণ ভালোবেসেই ইউপি চেয়ারম্যান বানিয়েছে। গঙ্গাচড়ার মানুষ আমাকে উপজেলা পরিষদে দেখতে চায়। তাই আমি তাদের জন্যই এবং তাদের চাওয়াকে প্রাধান্য দিয়ে আগামী ২৯ মে গঙ্গাচড়ায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিলাম।

গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ওয়াহেদুজ্জামান মাবু বলেন, আমাদের দলের সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচনে অংশ নেন, দল অবশ্যই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ইতিমধ্যে সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল তৃতীয় ধাপে ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তৃতীয় ধাপে গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে।প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ২৯ মে ভোট গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর