লালমনিরহাট বার্তা
পঞ্চগড়ে বিভিন্ন আয়োজনে মে দিবস উদ্‌যাপন
তথ্যবিবরণী | ২ মে, ২০২৪, ৪:০৬ AM
পঞ্চগড়ে বিভিন্ন আয়োজনে মে দিবস উদ্‌যাপন

‘শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে পঞ্চগড়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ‘মে দিবস ২০২৪’ উদ্‌যাপিত হয়েছে।

বুধবার (১ মে) সকালে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পঞ্চগড় জেলাপ্রশাসন ও বিভিন্ন শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুইয়াঁ। সভায় সভাপতিত্ব করেন পঞ্চগড়ের জেলাপ্রশাসক জহুরুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকদের সুস্থতা, পেশাগত নিরাপত্তা, মালিক-শ্রমিক সুসম্পর্ক ও উন্নত কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে। সরকার শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি তথ্যপ্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলায় শ্রমিকদের দক্ষতা উন্নয়নের উপর গুরত্বারোপ করেন।

আলোচনাসভায় পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার এস. এম. শফিকুল ইসলাম-সহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনাসভার পূর্বে মে দিবস উপলক্ষ্যে জেলাপ্রশাসকের চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে এসে শেষ হয়।

এই বিভাগের আরও খবর