লালমনিরহাট বার্তা
নির্বাচনে অংশ নিলে বিএনপি কাউকে ছাড় দেবে না
যুগে যুগান্তর | ২১ মে, ২০২৩, ১০:১২ AM
নির্বাচনে অংশ নিলে বিএনপি কাউকে ছাড় দেবে না

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, আগামী ২১ জুন রাজশাহী সিটি নির্বাচনে দলের কোনো নেতাকর্মী অংশগ্রহণ করলে তাদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। বিএনপি নির্বাচন ইস্যুতে কাউকে ছাড় দেবে না।

রোববার সকালে নগরীর মালোপাড়া দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুশিয়ারি দেন। গত শুক্রবার রাজশাহীতে গ্রেফতার হওয়া বিএনপি ও সহযোগী সংগঠনের ১২ নেতাকর্মীকে মিথ্যা মামলা গ্রেফতারের প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে বিএনপি নেতা মিনু এ সংবাদ সম্মেলন করেন।

মিনু বলেন, বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। এর পরও যদি বিএনপির কোনো নেতাকর্মী রাজশাহী সিটি নির্বাচনে ভোট করেন তা হলে তাকে আজীবন দল থেকে বহিষ্কার করা হবে। বিএনপির হাইকমান্ডের এটি চূড়ান্ত সিদ্ধান্ত। আমরা এখনো বলছি— বিএনপির যেসব নেতাকর্মী ভোটের মাঠে আছেন তারা ফিরে আসুন। যারা মনোনয়নপত্র তুলেছেন, তারা আর দাখিল করবেন না। কেউ দাখিল করে থাকলে মনোনয়নপত্র তুলে নিন। এটাতে আপনাদের মঙ্গল হবে।

উল্লেখ্য, রাজশাহী সিটি নির্বাচনে বিএনপি ও সহযোগী সংগঠনের অর্ধশত নেতাকর্মী বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট করছেন। কয়েক দফা হুশিয়ারি দেওয়া হলেও তারা তাতে কর্ণপাত করেননি। বরং অনেক নেতাকর্মী ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা গণসংযোগও করছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ, নগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর