লালমনিরহাট বার্তা
আসন্ন একনেক সভায় তিস্তা মহাপরিকল্পনার অর্থ বরাদ্দের মাধ্যমে কাজ শুরুর দাবিতে মানব বন্ধন
রংপুর অফিস | ১৪ অক্টো, ২০২৩, ১০:৩৯ AM
আসন্ন একনেক সভায় তিস্তা মহাপরিকল্পনার অর্থ বরাদ্দের মাধ্যমে কাজ শুরুর দাবিতে মানব বন্ধন

একনেক সভায় অর্থ বরাদ্দ দিয়ে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরুর দাবি জানিয়ে মানব বন্ধন ও সমাবেশ করেছে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ। শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানান পরিষদ নেতারা।মানববন্ধনে অংশ নেন তিস্তা অববাহিকার শত শত মানুষ। এ সময় তারা বিভিন্ন দাবি আদায়ে বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করে।

পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য সাদিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক, বখতিয়ার হোসেন শিশির, মনোয়ারুল ইসলাম, দেলওয়ার হোসেন।

সমাবেশে পরিষদের সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান বলেন, প্রধানমন্ত্রী ২ আগস্টের সমাবেশে ঘোষণা দিয়েছেন তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করবেন। তিস্তা পাড়ের মানুষ তার কথায় আশ্বস্ত হয়ে আছেন।এখন আমরা চাই তার এই মেয়াদের সরকারের শেষ একনেক সভায় অর্থ বরাদ্দ দিয়ে মহাপরিকল্পনার কাজ শুরু করা হোক। এর মাধ্যমে তিনি তিস্তা অববাহিকার দুই কোটি মানুষের সমর্থন পাবেন। আগামী সংসদ নির্বাচনে তারপক্ষে বড় ভূমিকা রাখবে।

সভাপতির বক্তব্যে সংগ্রাম পরিষদ সভাপতি নজরুল ইসলাম হক্কানী বলেন, তিস্তা মহাপরিকল্পনার সাথে জড়িয়ে আছে অববাহিকার দুই কোটি মানুষের বাঁচা-মরার লড়াই। আমাদের দাবি, আগামী একনেক সভায় পরিকল্পনা বাস্তবায়নের অর্থ বরাদ্দ দিয়ে কাজ শুরু করা হবে।

এই বিভাগের আরও খবর