লালমনিরহাট বার্তা
এক সময়ের ফকিরের দেশ আজ বিশ্বে রোল মডেল- সমাজকল্যাণ মন্ত্রী
স্টাফ রিপোর্টার | ২৭ মার্চ, ২০২৩, ৩:৫১ AM
এক সময়ের ফকিরের দেশ আজ বিশ্বে রোল মডেল- সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, এক সময় বাংলাদেশকে বলা হত ফকিরের দেশ। সেই বাংলাদেশকে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে রোল মডেল পরিণত করেছেন। দুর্ভিক্ষ কবলিত দেশকে উদ্ধার করে অসম্ভবকে সম্ভব করে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি গত ২৬ মার্চ বিকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টীবাড়ী ইউনিয়ন পরিষদের মাঠে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্য্যলয়ের আয়োজনে,১৬ জন ভিক্ষুককে

৫০ হাজার টাকা মূল্যের অটোরিকশা ও ২২ জন ক্যান্সারসহ জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা বিশ্বের দরবারে পরিচিতি লাভ করতাম না। স্বাধীনতা বিরোধীরা তাকে হত্যা করে স্বাধীনতা ভুলন্ঠিত করতে চেয়েছিল কিন্তু তাদের সে ষড়যন্ত্র সাময়িক সফল হলেও বাস্তবে তা হয়নি। স্বাধীনতা বিরোধীরা আবারও দেশ পরিচালনায় ষড়যন্ত্র শুরু করেছেন বলে তিনি মন্তব্য করেন। বিগত সরকার ভিক্ষুক,বয়স্ক,বিধবা,প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেনা। বর্তমান শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে তাদের পুনর্বাসন ও সরকার বয়স্ক ভাতা, সামাজিক নিরাপত্তা বেষ্টিতভাতাসহ সমাজকল্যান মন্ত্রনালয়ের মাধ্যমে ৫৪ প্রকার ভাতা প্রদান করছে । আর যারা ভিক্ষা করে খায় তাদেরকে রিক্সা প্রদান করছে সরকার। ভিক্ষাবৃত্তি থেকে বেরিয়ে আসতে বর্তমান সরকার এ কার্যক্রম হাতে নিয়েছেন।

স্বাধিনতা বিরোধী আবারও দেশ পরিচালনায় ঝড়যন্ত্র শুরু করেছে। তাই স্বাধিনতা বিরোধীদেরকে হঠিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে সফলভাবে বাস্তবায়ন করতে আবারও নৌকায় মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিসালী করতে হবে

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জি,আর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল। কালীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রাজ্জাকের সঞ্চালনে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন,উপ-পরিচালক জেলা সমাজসেবা অধিদপ্তর আব্দুল মতিন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ভেলাবাড়ী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম,সাপ্টীবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুস সোহরাব ও সাপ্টীবাড়ী আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল প্রমূখ। এ সময় অস্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রওজাতুন জান্নাত,ওসি মোজাম্মেল হক,কালীগঞ্জ আওয়ামীলীগের সম্পাদক ও চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান,আদিতমারী উপজেলা আওয়ামীলীগের অধ্যক্ষ রবিউল ইসলাম ও ছাত্রলীগের সম্পাদক মাইদুল ইসলাম।

উল্লেখ্য, উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের ১৬ জন ভিক্ষুকের মাঝে ৫০ হাজার টাকা মূল্যের ১৬টি অটোরিকশা ও ২২ জন ক্যান্সার,কিডনী,লিভার সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড আক্রান্ত রোগিদের মাঝে ৫০ হাজার টাকা মূল্যের চেক বিতরণ করা হয়। এছাড়াও এতিম খানায় ৩ লক্ষ ৯৬ হাজার টাকা এককালীন অনুদান হিসেবে বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর