লালমনিরহাট বার্তা
রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা
রংপুর অফিস | ৩১ জুল, ২০২৩, ১:২৭ PM
রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

রংপুরে পুলিশের বাঁধার মুখে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে পারেনি। ঢাকার প্রবেশ পথে বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে সোমবার বিকেলে রংপুর মহানগর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।

নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়কে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতন্ডা হয়। সাময়িক উত্তেজনা দেখা দিলেও পরে পরিস্থিতি শান্ত হয়।পরে দলীয় কার্যালয়ের প্রবেশ পথের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন, যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়নসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

বক্তারা বলেন, ২৯ জুলাই ঢাকায় বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিকে অশান্তিতে পরিণত করেছে আওয়ামী লীগ ও পুলিশ। সরকারদলীয় পুলিশ বাহিনী বিএনপি নেতাকর্মীদের অকারণে মারধর, হামলা ও নির্যাতন করেছে। সেই নির্যাতনে পুলিশের সাথে ছাত্রলীগ, যুবলীগও অংশ নেন। বিএনপির সিনিয়র নেতাদেরও ছাড় দেয়নি পুলিশ। অনেককে ধরে নিয়ে গেছে। বিভিন্ন মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, পুলিশ আমাদের কোনো কর্মসূচি করতে অনুমতি দেয় না। আমরা আর তাদের অনুমতির অপেক্ষায় থাকি না। আজকের বিক্ষোভ সমাবেশের জন্য অনুমতি ছিল না। আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে পুলিশ আমাদের বাধা দেয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, তারা মিছিল সমাবেশের জন্য অনুমতি নেয়নি। আমরা সড়কে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, এজন্য তাদের সরে যেতে বলেছি।

এই বিভাগের আরও খবর