লালমনিরহাট বার্তা
রংপুরে জেলা প্রশাসককে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর স্মারকলিপি প্রদান
রংপুর অফিসঃ | ৮ সেপ, ২০২২, ১২:৪৭ PM
রংপুরে জেলা প্রশাসককে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর স্মারকলিপি প্রদান

রংপুরের সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনা আদর্শ বাস্তবায়ন ও মৌলবাদমুক্ত সমাজ গঠনে ৫দফা দাবিতেজেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করেছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় জেলা প্রশাসক মো. আসিব আহসানের হাতে রংপুরের বধ্যভূমি, টাউন হল, কেন্দ্রীয় শহিদ মিনার এর মর্যাদা রক্ষা ও অকার্যকর পাবলিক লাইব্রেরি সচল করার লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে শহিদ মিনার এলাকা থেকে বাজার উচ্ছেদ ও এর আশেপাশের পরিচ্ছন্নতা ফিরিয়ে এনে শহিদদের মর্যাদা রক্ষা করা, পাবলিক লাইব্রেরির সকল কার্যক্রম সচল এবং একটি সক্রিয় কমিটি গঠন করা, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন এর ভাড়া সাহিত্য-সাংস্কৃতিক কর্মকাÐের জন্য ৫০০০টাকার নিচে করা, টাউন হল বধ্যভূমি চত্বর এলাকায় পরিকল্পনানুসারে একটি ফুলের বাগান স্থাপন, রাত্রিকালীন আলোর ব্যবস্থা, পাহারাদার, কেয়ারটেকার রাখা এবং নব নির্মিত টয়লেটটি ব্যবহারের উপযোগী করা, শহিদের স্মৃতি রক্ষায় টাউন হলের নামকরণ ‘শহিদস্মৃতি টাউনহল’ করা।

এ সময় সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ রংপুর জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুল এর নেতৃত্বে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সাকিল মাসুদ, অন্যতম সদস্য অধ্যাপক ড. শাহ সুলতান তালুকদার, কবি এএসএম হাবিবুর রহমান, লেখক ও শিক্ষক সাহিনা সুলতানা ।

এই বিভাগের আরও খবর