লালমনিরহাট বার্তা
নিম্নচাপের প্রভাব: ভোলায় ৫টি ট্রলারডুবি, ৬ জেলে নিখোঁজ
ভয়েস অফ আমেরিকা | ২ আগ, ২০২৩, ৫:০১ AM
নিম্নচাপের প্রভাব: ভোলায় ৫টি ট্রলারডুবি, ৬ জেলে নিখোঁজ

নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগর মোহনায় প্রবল ঝড় ও ঢেউয়ের কবলে পড়ে বাংলাদেশের ভোলা জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার ৫৮ জেলেসহ ৫টি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। ট্রলারডুবির পর, ৫২ জেলে উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ৬ জেলে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (১ আগস্ট) দুপুরের দিকে নোয়াখালীর হাতিয়ার উড়িরচরের পূর্বপাশে সাগর মোহনায় ও সাঙ্গু গ্যাসফিল্ড সংলগ্ন সাগর মোহনায় ট্রলারগুলো ডুবে যায়।

জানা গেছে, সাঙ্গু গ্যাস ফিল্ড সংলগ্ন সাগর মোহনায় ও হাতিয়ার উড়িরচরের পূর্বপাশে সাগর মোহনায় জাল ফেলে মাছ শিকার করছিলো মনপুরার একাধিক ট্রলারের জেলেরা। নিন্মচাপের প্রভাবে প্রবল ঝড়ো বাতাস ও ঢেউয়ের তোড়ে ট্রলারের তলা ফেটে গেলে এগুলো ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারে থাকা জেলেদের অন্যান্য ট্রলার উদ্ধার করে। তবে, মনপুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদারের মৎস্য আড়তের লতিফ মাঝির ট্রলারের ৬ জেলে নিখোঁজ রয়েছে।

সাগর মোহনায় মাছ শিকারে থাকা মনপুরার শতাধিক ট্রলার সন্দীপ, হাতিয়া ও চট্রগামে নিরাপদ আশ্রয় নিয়েছেন বলে ট্রলারের মালিকরা জানিয়েছেন।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম জানান, সাগর মোহনায় মনপুরার ৫টি ট্রলার ডুবে গেছে বলে নিশ্চিত করেছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে কোস্টগার্ডের সঙ্গে সমন্বয় করে উদ্ধার তৎপরতা চলছে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর