লালমনিরহাট বার্তা
শীঘ্রই থ্রেডস-এর ওয়েব সংস্করণ চালু করবে মেটা
ভয়েস অফ আমেরিকা | ২২ আগ, ২০২৩, ৪:৩০ AM
শীঘ্রই থ্রেডস-এর ওয়েব সংস্করণ চালু করবে মেটা

মেটা তার নতুন টেক্সট-ফার্স্ট সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম থ্রেডস-এ ওয়েব সংস্করণ চালু করতে যাচ্ছে। থ্রেডস-এর ব্যবহারকারীদের প্রাথমিক কৌতুহল হ্রাস পাওয়ার সাথে সাথে, আগে টুইটার বলে পরিচিত প্ল্যাটফর্ম এক্স-এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় জেতার আশায় তারা এই পদক্ষেপ নিচ্ছে।

থ্রেডস-এর বহুল প্রত্যাশিত ওয়েব সংস্করণটি, ব্র্যান্ড, কোম্পানির অ্যাকাউন্ট, বিজ্ঞাপনদাতা ও সাংবাদিকদের মতো প্রভাবশালী ব্যবহারকারীদের জন্য আরো উপযোগী করে তুলবে। এই প্লাটফর্ম মেটা কবে চালু করতে যাচ্ছে, সে বিষয়ে কিছু জানায়নি। তবে, ইন্সটাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি বলেছেন যে এটি শীঘ্রই চালু হতে পারে।

গত ৫ জুলাই থ্রেডস চালু হয় একটি অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ হিসেবে। মাত্র ৫ দিনে ১০ কোটি ইউজার পায় অ্যাপটি। মেটার অফার করা নতুন প্রোডাক্ট প্রাথমিকভাবে ব্যবহারকারীদের কাছে তুমুল জনপ্রিয় হয়ে উঠে। প্রাথমিক আকর্ষণ কাটিয়ে ওঠার পর, ব্যবহারকারীরা জনপ্রিয় প্ল্যাটফর্ম এক্স-এ ফিরে গেলে, থ্রেডস-এর জনপ্রিয়তা হ্রাস পায়।

মাত্র এক মাসের মধ্যে অ্যান্ড্রয়েড অ্যাপে এর দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা, সর্বোচ্চ ৪ কোটি ৯৩ লাখ থেকে, এক কোটি ৩ লাখে নেমে আসে। ১০ আগস্ট অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম সিমিলারওয়েব-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে, থ্রেডস-এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ নতুন ফিচার চালু করার জন্য দ্রুততার সঙ্গে কাজ করছে। থ্রেডস-এ এখন একাউন্টের জন্য পোস্ট নোটিফিকেশন সেট করা যায় এবং সেগুলোকে ধারাক্রম অনুযায়ী ফিডে দেখা যায়।

এটি শীঘ্রই সার্চ পদ্ধতিতে উন্নয়ন ঘটাবে। এর ফলে, ব্যবহারকারীরা কেবল একাউন্ট নয়, নির্দিষ্ট পোষ্টও সার্চ করতে পারবে।

এই বিভাগের আরও খবর