লালমনিরহাট বার্তা
পাকিস্তানের আদালত সেনাবাহিনীকে সাবেক প্রধানমন্ত্রী খানের ১৬ জন সমর্থকের বিচার করার অনুমতি দিয়েছে
ভয়েস অফ আমেরিকা | ২৬ মে, ২০২৩, ২:১৮ PM
পাকিস্তানের আদালত সেনাবাহিনীকে সাবেক প্রধানমন্ত্রী খানের ১৬ জন সমর্থকের বিচার করার অনুমতি দিয়েছে

বৃহস্পতিবার পাকিস্তানের একটি সন্ত্রাসবিরোধী আদালত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ১৬ জন সমর্থককে তার সাম্প্রতিক স্বল্প সময়ের গ্রেপ্তারের কারণে সহিংস বিক্ষোভে ভূমিকা রাখার অভিযোগে সামরিক ট্রাইব্যুনালে বিচারের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছে।

পূর্বাঞ্চলীয় শহর লাহোরের আদালত সন্দেহভাজনদের বিরুদ্ধে অভিযোগের রায়ে বলেছে, "সামরিক আদালতে্র অধীনে সামরিক কর্তৃপক্ষের দ্বারা তদন্ত এবং বিচার করা হবে।" রায়টিতে শহরের কারাগার কর্তৃপক্ষকে "পরবর্তী কার্যক্রমের জন্য অভিযুক্তের হেফাজত" সংশ্লিষ্ট সামরিক অফিসারের কাছে হস্তান্তর করার নির্দেশ দেয়া হয়েছে।

১৬ সন্দেহভাজনদের মধ্যে দেশটির বৃহত্তম রাজনৈতিক দল, খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের একজন প্রাক্তন প্রাদেশিক আইনপ্রণেতাও রয়েছেন।পিটিআই-এর নেতৃত্বে দেশব্যাপী বেশ কয়েকদিনের বিক্ষোভের সময় অভিযানে পাকিস্তান নারীসহ কয়েক হাজার মানুষকে গ্রেপ্তার করেছে।

৯ মে, রাজধানী ইসলামাবাদের একটি আদালতের বাইরে থেকে দুর্নীতির অভিযোগে আধা-সামরিক বাহিনী সহিংসভাবে জনপ্রিয় ৭০ বছর বয়সী বিরোধী নেতাকে তাদের হেফাজতে নিয়ে গেলে আন্দোলন শুরু হয়। দুই দিন পর সুপ্রিম কোর্ট খানের গ্রেপ্তারকে বেআইনি ঘোষণা করে।

এই বিভাগের আরও খবর