লালমনিরহাট বার্তা
মন্ত্রী শশী পাঁজার বাড়িতে ‘হঠাৎ’ হাজির বিজেপি প্রার্থী তাপস রায়!
আনন্দবাজার পত্রিকা | ২৪ এপ্রি, ২০২৪, ৭:৪০ AM
মন্ত্রী শশী পাঁজার বাড়িতে ‘হঠাৎ’ হাজির বিজেপি প্রার্থী তাপস রায়!

শশী পাঁজা জানান, সকালে তিনি তাঁর অফিসে বসেছিলেন। তাঁর শ্যামপুকুর বিধানসভা এলাকার বিষয়ে বৈঠক করছিলেন। হঠাৎ তিনি দেখেন তাপস রায় ঢুকছেন। তিনি বিজেপি প্রার্থীকে বাড়িতে স্বাগত জানিয়েছেন।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সঙ্গে দেখা করতে গত সোমবার আলিমুদ্দিন স্ট্রিটের মুজফ্‌ফর আহমেদ ভবনে পৌঁছে গিয়েছিলেন কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়। বুধবার তৃণমূলত্যাগী বিজেপি প্রার্থী পৌঁছে গেলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজার বাড়িতে। শশীর প্রয়াত শ্বশুর রাজনীতিক অজিত পাঁজার ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানালেন তাপস। শশীর সঙ্গে তাপস সৌজন্য বিনিময় করলেও মন্ত্রী জানিয়েছেন, তাঁর সঙ্গে কোনও কথা হয়নি বিজেপি প্রার্থীর। অন্য দিকে, তাপস জানান, তিনি দু’জন বাদ দিয়ে কলকাতা উত্তরের সমস্ত ভোটারের কাছে ভোটপ্রার্থনা করবেন। কে ওই দু’জন তা অবশ্য স্পষ্ট করেননি তিনি।

শশী জানান, সকালে তিনি তাঁর অফিসে বসেছিলেন। তাঁর শ্যামপুকুর বিধানসভা এলাকার বিষয়ে বৈঠক করছিলেন। হঠাৎ তিনি দেখেন তাপস রায় ঢুকছেন। তিনি বিজেপি প্রার্থীকে তাঁর বাড়িতে স্বাগত জানিয়েছেন। শ্বশুর অজিতের ছবিতে মালা দিয়ে নমস্কার করে বেরিয়ে যান। কিন্তু তাঁর সঙ্গে কি কোনও কথা হল তাপসের? শশীর জবাব, ‘‘আমার সঙ্গে কোনও কথা হয়নি। অজিত পাঁজা ওঁর গুরু ছিলেন। তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন।’’

শশীর বাড়ি থেকে বেরিয়ে তাপস বলেন, ‘‘আমার সৌভাগ্য হয়েছিল অজিত পাঁজার সান্নিধ্য পাওয়ার। ১৯৭৯ সাল থেকে এই বাড়িতে আমার নাগাড়ে যাতায়াত ছিল। জয়া বৌদির (অজিতের স্ত্রী) স্নেহ-আদর পেয়েছি। এ বাড়ির সকলের সঙ্গে ভাল সম্পর্ক। তাই তাঁকে (অজিত) প্রণাম করতে এসেছিলাম। শশী পাঁজার সঙ্গে দেখা হল। এক জন কাউন্সিলরের সঙ্গেও দেখা হয়েছে।’’ শশীর কাছে কি ভোটপ্রচার করেছেন? তাপসের জবাব, ‘‘নিশ্চয়ই। আমার কাজই তো তাই। কলকাতা উত্তরের ১৫ লক্ষ মানুষের কাছে যাওয়া।’’ একটু থেমে তাপসের সংযোজন, ‘‘দু’জন বাদে।’’ সেই দু’জন কারা? তাপস বললেন, ‘‘সেটা বলব না। বুঝে নিন।’’

এর আগে কলকাতা উত্তর বিজেপি প্রার্থী তাপস বামফ্রন্ট চেয়ারম্যান বিমানের সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ চেয়েছেন। বিমানের সঙ্গে সাক্ষাতের পর তাপস বলেন, ‘‘আমি বিমানদার আশীর্বাদ নিলাম এবং এই কেন্দ্রের ভোটার হিসাবে আমি যেমন সকলের কাছে যাচ্ছি, ওঁর কাছেও এসেছি।উনি আমাদের রাজ্যের সর্বজ্যেষ্ঠ, সৎ এবং নিষ্ঠাবান রাজনৈতিক নেতা।’’ বিমান যদিও জানিয়েছেন, তিনি খুশি হয়েছেন যে তাপস তাঁর কাছে গিয়েছেন। তবে তিনি ভোট দেবেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যকে। উল্লেখ্য, কলকাতা উত্তরে বিজেপি প্রার্থী তাপসের লড়াই বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের সঙ্গে।

এই বিভাগের আরও খবর