লালমনিরহাট বার্তা
আদিতমারীতে বরেন্দ্রের সেচের পিলার ভেঙে স্কুল ছাত্রের মৃত্যু
স্টাফ রিপোর্টার | ১৬ এপ্রি, ২০২৪, ১১:১৭ AM
আদিতমারীতে বরেন্দ্রের সেচের পিলার ভেঙে স্কুল ছাত্রের মৃত্যু

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের রইসবাগ এলাকায় মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সেচ পাম্পের পুরনো গ্যাস পাইপের পিলার ভেঙে আল আমিন(১৫) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।

মৃত স্কুলছাত্র আল আমিন ওই এলাকার আব্দুল কাদের জিলানীর ছেলে এবং স্থানীয় রইসবাগ হরিদাস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার রইসবাগ এলাকায় জমিতে সেচ দিতে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ একটি সেচ পাম্প গড়ে তুলে। যার দেখাশোনা করতেন স্থানীয় রজনি সরকারের ছেলে পুষ্প চন্দ্র। সেই সেচের আওতায় স্থানীয়দের মত বোরো চাষাবাদ করেছেন আল আমিনের বাবা আব্দুল কাদের জিলানী।

মঙ্গলবার দুপুরে নিজেদের বোরো ক্ষেতে কাজ শেষে বরেন্দ্রের ওই সেচ পাম্পের পাশে পানি পান করতে যায় আল আমিন। এ সময় ওই পাম্পের পুরনো একটি গ্যাস পাইপের পিলার ভেঙে তার শরীরে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা পথে যাবার পথে পিলারে চাপা তার মরদেহ দেখে পুলিশে খবর দেয়, পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় মৃতের বাবা আব্দুল কাদের জিলানী আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। বাদি আব্দুল কাদের জিলানী বলেন, তাদের পাম্পের পিলার দীর্ঘ দিন ধরে দুর্বল বা ভাঙ্গা ছিল। তারা যেনেও তা সংস্কার করেনি। তাদের ভুলে আমি আমার একমাত্র ছেলেকে হারালাম। আমি এর বিচার চাই।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদ উন নবী বলেন, এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।

এই বিভাগের আরও খবর