লালমনিরহাট বার্তা
কল্পজগতের চরিত্রের সঙ্গে কথা বলা যাবে সুপারচ্যাটে
বার্তা অনলাইন ডেস্ক | ২৪ এপ্রি, ২০২৩, ১০:২১ AM
কল্পজগতের চরিত্রের সঙ্গে কথা বলা যাবে সুপারচ্যাটে

আইফোনের কাস্টোমাইজেশনের অ্যাপ ব্রাজ ও স্টিকার মেকাপ স্টিকারহাব এবং অন্য কয়েকটি ডেভেলপার মিলে সম্প্রতি একটি নতুন এআই চ্যাট অ্যাপ তৈরি করেছে। নতুন অ্যাপটির নাম সুপারচ্যাট। এই অ্যাপের মাধ্যমে আইওএস ব্যবহারকারীরা এখন ভার্চুয়াল চরিত্রের সঙ্গে কথোপকথন করতে পারবে। অবশ্যই এক্ষেত্রে ওপেনএআই এর চ্যাটজিপিটি সাহায্য করছে।

অবশ্য ভ্যাটজিপিটির অভিজ্ঞতা থেকে সুপারচ্যাটের অভিজ্ঞতা হবে ভিন্ন। আপনি চাইলে কল্পজগত এমনকি ইতিহাসের অবিস্মরণীয় কোনো চরিত্রের সঙ্গে সরাসরি আলাপ করতে পারবেন। এই যেমন শেক্সপীয়র, আলবার্ট আইনস্টাইন, ক্লিওপেট্রা অথবা নিল আর্মস্ট্রং এর সঙ্গে কথা বলার সুযোগ আছে। আবার ক্লাসিক গল্পের চরিত্র স্নো হোয়াইট, মেডুসা, শার্লক হোমস এদের সঙ্গেও আলাপ করা যাবে। শুধু তাই নয়, বিভিন্ন পেশাদার ব্যক্তিদের সঙ্গেও আলাপের সুযোগ হয়েছে।

গরিলা টেকনোলজি নামে কোম্পানিই এই অ্যাপটি বানিয়েছে। তারা তাদের নিজস্ব একটি চরিত্র নির্মাণ করেছে। অ্যাপে স্ট্যান্ডার্ড চ্যাটজিপিটি অ্যাসিস্ট্যান্টের নাম দেয়া হয়েছে আরিয়া। এই চ্যাটবট দৈনন্দিন জীবনের অনেক কাজই করে দিবে। আপনাকে ইমেইল লিখে দেয়া, প্রতিদিনের টাস্ক গুছিয়ে দেওয়া, লেখালেখি অথবা মার্কেটিং-এর টুকিটাকিও করে দিবে।

গরিলা টেকনোলজির সিইও গুগলিএলমো ফাগলিওনি বলেন, 'আমরা চাই কৃত্রিম বুদ্ধিমত্তা আরও মানুষের কাছে ছড়িয়ে যাক। তাই আমাদের ধারণা এই অ্যাপটি শিশুদের জন্য সবচেয়ে সহায়ক এক অ্যাপ হবে। যারা ঐতিহাসিক কোনো চরিত্রের সঙ্গে কথা বলার সুযোগ পাবে। আমরা এটিকে মেসেজিং অ্যাপের মতোই সাজিয়েছি। ব্যবহারকারীরা চ্যাটবটের সঙ্গে একাধিক চরিত্রে যোগাযোগ করতে পারবে।

অ্যাপটি ডাউনলোড করার পর কিছু ফ্রি চরিত্র থাকবে। তবে কিছু কিছু চরিত্রের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রয়োজন হবে। কিন্তু এমন কিছু এক হিসেবে অহেতুক মনে হতে পারে। অন্য সবখানেই কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবটের জন্য টাকা খরচ করতে হয় না। যদি বাচ্চারাই এই অ্যাপের নির্ধারিত গ্রাহক হয় তাহলে সাবস্ক্রিপশন ফি একটু বেশি। মূলত নিজেদের প্রজেক্ট চালিয়ে রাখার জন্যই তারা সাবস্ক্রিনশন নিচ্ছে। যাহোক, ধারণাটি যে অনন্য তা মেনে নিতেই হবে। 

এই বিভাগের আরও খবর