লালমনিরহাট বার্তা
কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় এখন শেখ রাসেল স্কুল অব ফিউচার
স্টাফ রিপোর্টারঃ | ২৭ আগস্ট, ২০২২ ৩:৩৫ AM
কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় এখন শেখ রাসেল স্কুল অব ফিউচার

বিশ্বের শিক্ষাক্ষেত্রের অনন্য উদাহরণগুলোকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সারাদেশের ৩০০টি স্কুলকে স্মার্ট স্কুল হিসেবে গড়ে তোলার লক্ষে ‘শেখ রাসেল স্কুল অব ফিউচার’ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। সরকার, সংশ্লিষ্ট সংস্থা, স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ৩২টি মডিউলে সমৃদ্ধ এলএমএসের মাধ্যমে অ্যাকাডেমিক, নন-অ্যাকাডেমিক ও এক্সটা-কারিকুলার কার্যক্রম ও উন্নয়ন একনজরে দেখা ও মূল্যায়ন করা যাবে। ফলে প্রয়োজন অনুযায়ী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন সহজ হবে।

স্কুল অব ফিউচারের মূল স্তম্ভ হিসেবে থাকবে ১। লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম ২। ডিজিটাল কনটেন্ট ৩। হার্ডওয়্যার ও ৪। প্রশিক্ষণ।

লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম এর ক্ষেত্রে একটি আন্তর্জাতিকমানের লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম বিদ্যালয়গুলোর পাঠদান সহজীকরণের পাশাপাশি বিদ্যালয়ের পূর্ণাঙ্গ অটোমেশনে সহায়তা করবে।

ডিজিটাল কনটেন্টঃ পাঠ্যক্রম ও এর বাইরের বিভিন্ন বিষয়বস্তু নিয়ে তৈরি ইন্টার‍্যাক্টিভ ডিজিটাল কনটেন্ট শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়াকে উন্নত করবে।

এই বিভাগের আরও খবর