লালমনিরহাট বার্তা
তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কমিটির সভা
স্টাফ রিপোর্টার | ২৮ নভেম্বর, ২০২২ ৫:৪৮ AM
তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কমিটির সভা

লালমনিরহাটের পাটগ্রামে উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কমিটির ত্রৈমাসিক সভা করা হয়েছে। রোববার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে এ সভা অনুষ্টিত হয়।

উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির আয়োজনে এতে সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের স্বাস্থ্য সেবা বিভাগ কর্মসূচির পরিচালক অতিরিক্ত সচিব (বিশ্ব স্বাস্থ্য) কাজী জেবুন্নেছা বেগম। বিশেষ অতিথি হিসেবে- বিশ্ব স্বাস্থ্য-১, স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব সাদেকুল ইসলাম, লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায় এবং অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় তামাকের ব্যবহারে মানুষের শরীরের বিভিন্ন ভয়াবহ ক্ষতিকর বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় প্রধান অতিথি কাজী জেবুন্নেছা বেগম বলেন, ‘আগামী ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।’

এই বিভাগের আরও খবর