লালমনিরহাট বার্তা
বাফুফের দুর্নীতির তদন্ত শুরু করছে মন্ত্রণালয়
ইত্তেফাক | ১০ জুল, ২০২৩, ৬:৪৬ AM
বাফুফের দুর্নীতির তদন্ত শুরু করছে মন্ত্রণালয়

বাফুফের অভ্যন্তরীণ দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এরপরই তদন্ত কাজ শুরু করেছে ক্রীড়া মন্ত্রণালয়। তদন্তের জন্য অতিরিক্ত ক্রীড়া সচিবকে প্রধান করে গঠিত পাঁচ সদস্যের এই কমিটি আজ দুপুর আড়াইটায় বাফুফে ভবনে গিয়ে তদন্ত কাজ শুরু করবে। এই কমিটিতে ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ছাড়াও অন্যজন পরিচালক (অর্থ) রয়েছেন। এই কমিটির আদালতের নির্দেশমতো নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত কাজ শেষ করতে হবে।

গতকাল বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় গত ১৫ মে হাইকোর্ট ডিভিশন ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, দুদকসহ অন্যান্য সংস্থাকে ফিফা ও সরকারের বরাদ্দকৃত অর্থের ওপর তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

এখানে উল্লেখ্য যে, মহামান্য হাইকোর্ট কোনো ব্যক্তির ওপর দুর্নীতি অনুসন্ধারের আদেশ প্রদান করেননি। আদেশের বিরুদ্ধে বাফুফের পক্ষে সভাপতি কাজী সালাহউদ্দিন এবং সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদী, এমপি মহামান্য চেম্বার জজ আদালতে একটি আপিল দায়ের করেন। উক্ত আপিল শুনানির দিন বাফুফের সভাপতি সালাহউদ্দিন তার নাম প্রত্যাহার করে নেওয়ায় সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী আপিল পরিচালনা করার সিদ্ধান্ত নেন।

এই বিভাগের আরও খবর