লালমনিরহাট বার্তা
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১১৪ আসন ফাঁকা ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ
রংপুর অফিসঃ | ১৫ জানু, ২০২৩, ১১:৫৮ AM
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১১৪ আসন ফাঁকা ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তিতে ৭ম মেধা তালিকা প্রকাশ করেছে ভর্তি কমিটি। এতে আসন ফাঁকা রয়েছে মোট ১১৪টি।গতকাল শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষের শূন্য আসনের বিপরীতে ‘এ’ ইউনিটের মেধাক্রম ১৪৩২ থেকে ১৫৪১, ‘বি’ ইউনিটের মেধাক্রম ৮৮৮ থেকে ৯৪৭ এবং ‘সি’ ইউনিটের মেধাক্রম ৮৩৬ থেকে ৯২৫ পর্যন্ত শিক্ষার্থীরা আগামী ১৫ ও ১৬ জানুয়ারি ২০২৩ তারিখ প্রাথমিক ভর্তি ৫হাজার টাকা সহ এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান-এর মূল নম্বরপত্রসহ স্ব-শরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে ভর্তি সম্পন্ন করতে হবে। যে সব শিক্ষার্থী ইতোপূর্বে ভর্তি জমা দিয়েছেন তাদের ফি দেওয়ার ¯িøপ জমা দিতে হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২০২২ সালের ৩০ জুলাই 'এ' ইউনিট, ১৩ আগস্ট 'বি' ইউনিট ও ২০ আগস্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হয়। গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ৮৫ ৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছেন।

এই বিভাগের আরও খবর