লালমনিরহাট বার্তা
আদর্শ আহছানিয়া মিশনে পবিত্র আশুরা উদযাপিত
স্টাফ রিপোর্টারঃ | ৩০ আগ, ২০২২, ২:১০ PM
আদর্শ আহছানিয়া মিশনে পবিত্র আশুরা উদযাপিত

লালমনিরহাটস্থ আদর্শ আহ্ছানিয়া মিশনে পবিত্র আশুরা মাহফিল অনুষ্ঠিত হইয়াছে। ১০ই মহররম কারবালা প্রান্তরে নবী দৌহিত্র হোসেন(রাঃ) এর শাহাদাৎ উপলক্ষে গভীর শোক প্রকাশ করা হয়। পবিত্র আশুরার অনুষ্ঠানে কারবালার মর্মান্তিক ঘটনায় গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। এই উপলক্ষে মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়। ৯ই মহররম সোমবার লালমনিরহাটস্থ বালাটারীতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে ফকির মিসকিনদের খাবার প্রদান এবং আগত নবী প্রেমিকদের মধ্যে তবারক বিতরণ করা হয়।

১০ই মহররম মঙ্গলবার লালমনিরহাটস্থ আহ্ছানবাগ আদর্শ আহ্ছানিয়া মিশনে (বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ সংলগ্ন) মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়। নবীকে ভালোবাসিতে হইলে নবীর আওলাদকে ভালোবাসতে হয় এই মর্মবাণীর উপর গুরুত্ব আরোপ করা হয়।

ইহাছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলায় অবস্থিত আদর্শ আহ্ছানিয়া মিশনের শাখাসমূহে আশুরার মাহফিল অনুষ্ঠিত হয়। কুড়িগ্রাম, বগুড়া, গাইবান্ধা, ঢাকা, চট্টগ্রাম, যশোর, কক্সবাজার, পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদার সাথে আশুরার মাহফিল অনুষ্ঠিত হয়। সার্বিক পরিচালনায় ছিলেন আদর্শ আহ্ছানিয়া মিশনের সভাপতি মোঃ ফজলুল করিম চিফ একাউন্টস অফিসার(অবঃ)।

এই বিভাগের আরও খবর