লালমনিরহাট বার্তা
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জুনিয়রকে র‌্যাগিংকরায় আহত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি
রংপুর অফিস | ৪ ফেব, ২০২৩, ১০:৪৯ AM
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জুনিয়রকে র‌্যাগিংকরায় আহত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সিনিয়র শিক্ষার্থীর র‌্যাগিংএর স্বিকার হয়ে মেডিকেলে ভর্তি হয়েছে।শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে এ ঘটনা ঘটেছে।

জানাগেছে,রসায়ন বিভাগের ২০১৯-২০ সেশনের কয়েকজন শিক্ষার্থী একই বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী সিয়াম মুসাব্বিরকে ডেকে নিয়ে মারধর করেন।অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন- রসায়ন বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ফাহিম, শিবলি সাদিক, ১১তম ব্যাচের রওশন, ১২তম ব্যাচের সাকিব, বাপ্পী ও কামরুল। আহত শিক্ষার্থীর নাম সিয়াম। সে বিশ্ববিদ্যালয়ে ১৩তম ব্যাচের শিক্ষার্থী। সিয়াম বর্তমানে সুস্থ রয়েছে। তবে কর্তব্যরত চিকিৎসক জানান, আহত শিক্ষার্থীকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। কিছু পরীক্ষা করাতে হবে। তাহলে সবকিছু বোঝা যাবে।

আহত শিক্ষার্থী সিয়ামের বন্ধুরা অভিযোগ করে বলেন, শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বন্ধু-বান্ধব সহ আড্ডা দেয়ার সময় মাসুম নামে সিয়ামের এক ফোন দিয়ে বলে তাকে বড় ভাইয়ারা স্বাধীনতা স্মারকে ডাকছে। সিয়াম সেখানে পৌঁছানোর পরে রসায়ন বিভাগের কয়েকজন সিনিয়র তাকে কোন কথা ছাড়াই মারধর শুরু করে। এ সময় সিয়াম তার বন্ধুদেরকে ডাকাডাকি শুরু করে। তার বন্ধুরা সেখানে দৌড়ে গেলে দেখে সিয়াম অজ্ঞান হয়ে পড়ে আছে। পরে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্সে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের এক নম্বর ওয়ার্ডে (পুরুষ) ভর্তি করা হয়।

এব্যাপারে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক বিজন মোহন চাকী বলেন, ঘটনার কথা জানা মাত্রই আমার তিন সহকর্মীকে নিয়ে তাকে হাসপাতালে দেখতে যাই। সে বর্তমানে শঙ্কা মুক্ত রয়েছে। প্রকৃত ঘটনা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক নুরুজ্জামান খান বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সিয়াম কয়েকবার বমি করেছে। বর্তমান স্যালাইন চলতেছে, ডাক্তাররা বলেছে সে আশঙ্কা মুক্ত। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম বলেন, আমরা সার্বক্ষণিক সিয়ামের খোঁজখবর নিচ্ছি। বর্তমান সে কিছুটা ভালো বোধ করছে বলে আমাদের জানিয়েছে। তার বড় কোনো ক্ষতি হয়েছে কিনা সেটি দেখতে তার কিছু পরীক্ষা করা হবে।

এই বিভাগের আরও খবর