লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে জাতীয় সমবায় দিবস পালিত
স্টাফ রিপোর্টারঃ | ৬ নভে, ২০২১, ১০:১০ AM
লালমনিরহাটে জাতীয় সমবায় দিবস পালিত
বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৬ নভেম্বর জেলা সমবায় ও সমবায়ীদের যৌথ আয়োজনে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত হয়।
জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় জুমের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মারুফা জামাল, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ- পরিচালক শামিম আশরাফ, ক্যাপ্টেন (অব:) আজিজুলহক বীর প্রতীক, গেরিলা লিডার ড.এস.এম.শফিকুল ইসলাম কানু। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার ফরিদ উদ্দিন সরকার। বক্তব্য রাখেন ব্যতিক্রম সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক রুহুুল আমিন, রাসা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির লিমিটেড এর সভাপতি কৃষিবীদ নাজমুল ইসলাম, সাপটানা-১ আবাসন বহুমূখি সমবায় সমিতি লিঃ এর সভাপতি রাশেদ ইসলাম।
সভায় সর্বাধিক সিডিএফ প্রদানকারী ৫টি সমবায় সমিতিকে সম্মাননা স্মারক ও উন্নত জাতের গাভী পালন প্রকল্পের আওতায় ২ জন সমবায়ি মহিলাকে ১ লাখ টাকা করে চেক বিতরন করা হয়। তা ছাড়াও সাপটানা-১ আশ্রয়ন ফেইজ-২ প্রকল্পের আওতায় ১০জন সদস্যকে ৮হাজার টাকা করে ঋনের চেক প্রদান করা হয়।
এই বিভাগের আরও খবর