লালমনিরহাট বার্তা
রংপুরের মিঠাপুকুরে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যু দন্ড
রংপুর অফিস | ৯ মে, ২০২৪, ১১:৪৭ AM
রংপুরের মিঠাপুকুরে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যু দন্ড

রংপুরের মিঠাপুকুরে ষষ্ঠ শ্রেণীর এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে লাভলু মিয়া ওরফে লয়েট (২৩) নামের এক যুবককে মৃত্যু দন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোঃ মোস্তফা কামাল আসামির উপস্থিতিতে এ রায় দেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, জেলার মিঠাপুকুর উপজেলার পূর্ব জয়রামপুর আনোয়ার গ্রামের মনছুর আলীর মেয়ে ও জাফরপুর দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী কে ২০২১ সালের ১ সেপ্টেম্বর দুপুরে তাকে জোরপূর্বক ধর্ষণ করে পার্শ্ববর্তী জাফরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে লাভলু মিয়া ওরফে লয়েট।

এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে ৩ সেপ্টেম্বর ২১ লয়েটকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।মামলা দায়েরের পর লয়েটকে গ্রেপ্তার করে পুলিশ। এদিকে লয়েটের মা ও বাবা মাদ্রাসা ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে মেরে ফেলার হুমকিসহ অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকেন। এমনকি তার নামে নানা রকম কুৎসা রটাতে থাকেন। একপর্যায়ে মানসিক চাপ সহ্য করতে না পেরে ওই বছরের ২৫ সেপ্টেম্বর রাত ৯র দিকে বিষপান করে ধর্ষিতা মাদ্রাসা ছাত্রী। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মনছুর আলী বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে লয়েটের বাবা মতিয়ার রহমান ও মা লাভলী বেগমকে আসামি করে ৩০ সেপ্টেম্বর আরও একটি মামলা দায়ের করেন। যা এখনো বিচারাধীন। আসামী পক্ষের আইনজীবিকে দেখা না পাওয়ায় তার বক্তব্য নেয়া যায়নি।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রফিক হাসনাইন বলেন, রায়ে আসামির মৃত্যু দন্ড দেওয়ায় আমরা সন্তুষ্ট। দ্রুত মৃত্যু দন্ড রায় কার্যকরের দাবি জানাই।

এই বিভাগের আরও খবর