লালমনিরহাট বার্তা
আর্জেন্টিনার সাথে পনেরো মাসের চুক্তিতে জামাল
ইত্তেফাক | ২০ আগ, ২০২৩, ৯:৩০ AM
আর্জেন্টিনার সাথে পনেরো মাসের চুক্তিতে জামাল

আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দলে যোগ দিয়ে মহাখুশি বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক ডেনামার্ক প্রবাসী জামাল ভূঁইয়া। শুক্রবার রাতে আর্জেন্টিনা থেকে ফোনে তার উচ্ছ্বাসের কথা জানিয়ে জামাল বলেন, ‘সব কিছু ঠিকঠাক মতোই হয়েছে। চুক্তি করে ফেলেছি। আগে থেকে সবাইতে জানানোর সুযোগ ছিল না। তাড়াহুড়ো করে চুক্তি হয়েছে। ঢাকায় ফিরে সবকিছু বলব।’ জামাল জানিয়েছেন আগস্ট থেকে আগামী বছর অক্টোবর পর্যন্ত আমার সঙ্গে চুক্তি হয়েছে। এটি ১৫ মাসের চুক্তি।

১৩-১৪ হাজার ডলার মাসিক বেতনে খেলবেন মেসিদের দেশে। আর্জেন্টিনার সোল দো মায়ো ক্লাবের জার্সি তুলে দেওয়া হয়েছে জামালের হাতে। বাংলাদেশ দলে জামাল ছয় নম্বর জার্সি গায়ে খেলেন আর্জেন্টিনাতেও ছয় নম্বর নিয়ে খেলবেন। ওখানকার কর্মকর্তারা জানিয়েছেন সামনে বাংলাদেশ থেকে আরও ফুটবলার আর্জেন্টিনার মাটিতে খেলার সুযোগ বাড়বে।

জামালের খেলা আছে। তিনি বাংলাদেশে খেলতে পারবেন কি না, তা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। সামনে বাংলাদেশের গুরুত্বপুর্ণ ম্যাচ আছে। আফগানিস্তানের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ ৪ এবং ৭ সেপ্টেম্বর ঢাকায়। অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপের বাছাইয়ের খেলা ১২ এবং ১৭ অক্টোবর। জামালের কণ্ঠে এসব নিয়ে কোনো আলোচনাই নেই। এশিয়ান গেমস ফুটবলে তিন জন সিনিয়র ফুটবলার খেলবেন। সেখানে জামালের নাম রয়েছে।

কিন্তু আর্জেন্টিনা থেকে জামাল জানিয়েছেন তিনি খেলতে পারবেন না। এই সময় তার চার পাঁচটা ম্যাচ আছে আর্জেন্টিনার মাটিতে।’ জাতীয় দলে খেলবেন কি না তারই নিশ্চয়তা নেই, ঢাকার ক্লাব লিগের তো প্রশ্নই ওঠে না। ডেনমার্কে বেড়ে ওঠা জামাল ভুঁইয়া খুবই চতুর ছেলে। সে বাংলাদেশকে রাখতেই চাইবে। কারণ এখানে ওর একটা পরিচিতি তৈরি হয়েছে। যে কারণে বিজ্ঞাপন জগতে তার ব্যস্ততাও খুব বেশি। এই সুযোগগুলা অন্য কোনো দেশে পাবে না। তাই জামাল হয়তো ঘুরে ফিরে আবার বাংলাদেশের ফুটবলে পা রাখবেন।

এই বিভাগের আরও খবর