লালমনিরহাট বার্তা
নেপালে বিধ্বস্ত পর্যটক হেলিকপ্টারের কেউ বেঁচে নেই
ইত্তেফাক | ১১ জুল, ২০২৩, ১২:৩৩ PM
নেপালে বিধ্বস্ত পর্যটক হেলিকপ্টারের কেউ বেঁচে নেই

নেপালের এভারেস্ট অঞ্চলে উড্ডয়নের পরপরই মঙ্গলবার বিধ্বস্ত হয়ে একটি পর্যটক হেলিকপ্টারে থাকা ছয়জনই নিহত হয়েছে। মানাং এয়ারের ফ্লাইটটিতে পাঁচ মেক্সিকান পর্যটক ও একজন নেপালি পাইলট ছিল। দেশটির বিমান কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।হেলিকপ্টারটি স্থানীয় সময় সকাল ১০টা ৪ মিনিটে উড্ডয়নের আট মিনিটের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে বলে নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএএন) এক বিবৃতিতে জানিয়েছে।

তারা বিশ্বের সর্বোচ্চ শিখরে আরোহণের প্রবেশদ্বার লুকলার কাছে থেকে দেশটির রাজধানী কাঠমণ্ডুর দিকে যাচ্ছিল। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মহাব্যবস্থাপক প্রতাপ বাবু তিওয়ারি এএফপিকে বলেছেন, স্থানীয়রা এবং পুলিশ জানিয়েছে, ছয়টি মরদেহই উদ্ধার করা হয়েছে।

তিওয়ারি জানান, অনুসন্ধান ও উদ্ধারকাজের জন্য দুটি হেলিকপ্টার ও উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে। তবে আবহাওয়ার কারণে উদ্ধারকারী হেলিকপ্টারগুলো ওই এলাকার কাছাকাছি অবতরণ করতে পারেনি।

তাই উদ্ধারকারীরা হেঁটে মরদেহ উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেছেন। মরদেহগুলো প্রথমে যানবাহনে করে হেলিকপ্টার পর্যন্ত নেওয়া হবে। তারপর সেগুলো কাঠমণ্ডূতে স্থানান্তর করা হবে। নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল এ ঘটনায় শোক প্রকাশ করেছেন বলে তার কার্যালয় টুইটারে জানিয়েছে।

এই বিভাগের আরও খবর