লালমনিরহাট বার্তা
বিবর্ণ লিটনে টানা তৃতীয় হার কলকাতার
ইত্তেফাক | ২১ এপ্রি, ২০২৩, ১:২৬ PM
বিবর্ণ লিটনে টানা তৃতীয় হার কলকাতার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হয় লিটন দাসের। অনেক অপেক্ষার পর কলকাতা নাইট রাইডার্সের হয়ে অভিষেক হয় বাংলাদেশি এই ব্যাটারের। তবে লিটনের অভিষেক ম্যাচে দিল্লির কাছে ৪ উইকেটে হেরেছে কলকাতা। অন্যদিকে এবারের আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে দিল্লি।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) নিজেদের মাঠে টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠায় দিল্লি। ইংল্যান্ডের জেসন রয়ের সঙ্গে ইনিংস উদ্বোধন করেন লিটন। দিল্লির পেসার ইশান্ত শর্মার করা ম্যাচের প্রথম ওভারের চতুর্থ বলে ডেলিভারিতেই চার মারেন লিটন। শুরুটা দারুণ হলেও দ্বিতীয় ওভারের শেষ বলে দিল্লির আরেক পেসার মুকেশ কুমারের বলে বিদায় নেন লিটন। মুকেশের অফ স্ট্যাম্পের বাইরের শর্ট ডেলিভারিতে পুল করে ক্যাচ আউট হন লিটন। ১টি চারে ৪ বলে ৪ রান করে বিদায় নেন লিটন।

দলীয় ১৫ রানে প্রথম ব্যাটার হিসেবে লিটনের বিদায়ের পর কলকাতার পরের দিকের ব্যাটাররাও সুবিধা করতে পারেনি। দিল্লির বোলারদের নৈপুণ্যে ৯৬ রানে নবম উইকেট হারায় কলকাতা। শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের ৩১ বলে অপরাজিত ৩৮ রানের সুবাদে ২০ ওভারে ১২৭ রানে অলআউট হয় কলকাতা।

জবাবে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের হাফ-সেঞ্চুরিতে দারুণ শুরু করে দিল্লি। ১১টি চারে ৪১ বলে ৫৭ রান করেন ওয়ার্নার। ওয়ার্নারের বিদায়ের পর লড়াইয়ে ফিরে কলকাতা। ১১৩ রানে ষষ্ঠ উইকেট হারায় দিল্লি। ১৮তম ওভারে স্ট্যাম্পিংয়ের সহজ সুযোগ হাতছাড়া করেন লিটন। ইনিংসের ১৯তম ওভারে আবারও স্ট্যাম্পিংয়ের সুযোগ নষ্ট করেন লিটন। পরপর দুই ওভারে দিল্লি দুই ব্যাটার আউট হলে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারতো। শেষ পর্যন্ত শেষ ওভারের দ্বিতীয় বলে দিল্লির জয় নিশ্চিত করেন স্ট্যাম্পিংয়ে জীবন পেয়ে অপরাজিত ১৯ রান করা অক্ষর প্যাটেল।

এই বিভাগের আরও খবর