লালমনিরহাট বার্তা
সরকার পদত্যাগের আল্টিমেটাম ইসলামী আন্দোলনের
বার্তা ডেস্ক | ৩ নভে, ২০২৩, ১:৩৬ PM
সরকার পদত্যাগের আল্টিমেটাম ইসলামী আন্দোলনের

১০ নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগের আল্টিমেটামসহ ৪ দফা দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার (৩ নভেম্বর) বিকাল ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এ ঘোষণা দেন।

রেজাউল করীম বলেন, আগামী ১০ নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগ করে ও জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিবন্ধিত এবং প্রতিনিধিত্বশীল আন্দোলনরত রাজনৈতিক দলের সমন্বয় গঠিত জাতীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করতে হবে। আগামী ১ সপ্তাহের মধ্যে রাজনৈতিক কারণে কারারুদ্ধ বিএনপি সকল নেতা-কর্মীকে মুক্তি ও রাষ্ট্রপতিকে সকল রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের উদ্যোগ নিতে হবে। দাবি না মানলে সরকার পতনের দাবিতে আন্দোলনরত বিরোধী দলের সঙ্গে আলোচনা করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে ও অবৈধ সরকারের পতনের লক্ষ্যে বিএনপি সহ সকল বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সমর্থন ঘোষণা করছি। এর আগে শুক্রবার সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান মাঠে নেতা-কর্মীরা দলে দলে আসতে শুরু করেন। কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়। তবে মূল কার্যক্রম শুরু জুমার নামজের পর।

এই বিভাগের আরও খবর